Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিশ্বকাপে ব্যাটিং গ্রেট ধোনির দ্বারা উপকার হবে ভারতীয় বোলারদের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৬ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের পরামর্শক হিসেবে মাহেন্দ্র সিং ধোনিকে নিয়োগ দিয়েছে বিসিসিআই। ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল এ ব্যাটসম্যান, পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়ায় দলের ব্যাটসম্যানদের চেয়ে বোলাররা বেশি উপকার পাবেন বলে বিশ্বাস করেন আরেক ব্যাটিং কিংবদন্তি ভিরেন্দ্রর শেবাগ। ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইয়ের সঙ্গে সাক্ষাতকারে এমনটি জানিয়েছেন তিনি।
শেবাগ বলেছেন ধোনি দলের অধিনায়ক থাকা অবস্থায় তার কাছ থেকে বোলাররাই বেশি বুদ্ধি, পরামর্শ পেত।

এ ব্যপারে শেবাগ বলেন, ' আমি খুব খুশি কারণ ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পরামর্শক হওয়ার প্রস্তাবটি গ্রহণ করেছে। আমরা সবাই জানি অনেকে চায় ধোনি ভারতীয় ক্রিকেটের মূলধারার সঙ্গে সম্পৃক্ত থাকুক বা ফিরে আসুক। আর পরামর্শক হিসেবে তার ফিরে আসাটা সবচেয়ে ভালো হয়েছে।'

ধোনির সঙ্গে প্রায় এক যুগের মতো খেলেছেন শেবাগ। তাই তিনি জানেন ক্যাপ্টেন কুলের অধিনায়কত্বের সবচেয়ে শক্তিশালী দিক ছিল বোলারদের বুঝতে পারা।

শেবাগ বলেন, ' অধিনায়ক হিসেবে মাঠে ফিল্ডিং কিভাবে সাজাতে হবে তা খুব বেশি বুঝত ধোনি। আর এ জিনিসটিই এখন বিশ্বকাপে বোলারদের ভালো করতে সহায়তা করবে। বোলাররা তার (ধোনির) বুদ্ধি নিতে পারবে, কাজে লাগাতে পারবে তার পরামর্শ, কিভাবে একজন ব্যাটসম্যানের বিপক্ষে বল করতে হবে।'

তাছাড়া দলের তরুণ খেলোয়াড়রাও ধোনির কাছে থেকে বুদ্ধি নিতে পারবে বলে মনে করেন শেবাগ। কারণ তিনি সবসময় তরুণদের প্রাধান্য দেন। যে কোন সমস্যায় দলের নতুন তারকারা তার কাছে যেতে পারত। এ ব্যপারে শেবাগ বলেন, 'আন্তর্জাতিক ক্রিকেটে সবসময় এমন কিছু খেলোয়াড় থাকে যারা অধিনায়কের কাছে গিয়ে কথা বলতে, বুদ্ধি নিতে তেমন স্বাচ্ছন্দ বোধ করেন না। কিন্তু ধোনি হলো সেরকম মানুষ যার কাছে যে কেউ যে কোন সময় যেতে পারত। তরুণদের সমস্যা দূর করার ক্ষেত্রে সে ভীষণ পটু।' খবর এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ