Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

১০০ কোটি টাকা আত্মসাৎ: চট্টগ্রামের ব্যবসায়ী ঢাকায় গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৩ পিএম

বিভিন্ন ব্যাংকের প্রায় ১০০ কোটি টাকা আত্মসাতের দায়ে সাজাপ্রাপ্ত এক পলাতক আসামি ব্যবসায়ীকে পাকড়াও করেছে পুলিশ। গ্রেফতার হোসাইন হায়দার আলী নগরীর জুবিলী রোডের মেসার্স জুবলী ট্রেডার্সের মালিক। কোতোয়ালী থানার একটি টিম শুক্রবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

কোতোয়ালী থানার ওসি মো. নেজামউদ্দিন বলেন, হায়দার আলী বিগত ১২ সালে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে করলে এসব মামলায় আদালত প্রায় ১০০ কোটি টাকার অর্থদন্ড প্রদান করেন। একই সাথে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন।

আসামীর বাড়ি এবং প্রতিষ্ঠান কোতোয়ালী থানাধীন হওয়ায় উক্ত গ্রেফতারি পরোয়ানাসমূহ কোতোয়ালী থানায় আসে। তাকে গ্রেফতারের মাধ্যমে কোতোয়ালী থানায় ১০টি গ্রেফতারি পরোয়ানা তামিল হয় বলেও জানান ওসি।

পুলিশ জানায়, তিনি বিভিন্ন ব্যাংক থেকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে ঋণ গ্রহণ করেন। কিন্তু সে উক্ত টাকা দিয়ে ঢাকায় একটি অভিজাত বাড়ি বানান। সে বাড়িতে পরিবারসহ বসবাস এবং বিলাসবহুল জীবনযাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ