Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জুট মিল চালুর দাবিতে কর্মসূচি ঘোষণা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

আটরা ও মিরেরডাঙ্গা শিল্প এলাকার বন্ধকৃত জুট স্পিনার্স, আফিল, মহসেন, সোনালী, এ্যাজাক্স জুট মিল চালু, বকেয়া পাওনা পরিশোধ, সমকাজে সমমজুরি প্রদানসহ ৬ দফা দাবি আদায়ের লক্ষে শ্রমিক জনসভা অনুষ্ঠিত হয়। গত শুক্রবার বিকাল ৪টায় আটরা শিল্প এলাকার মহসেন জুট মিল সংলগ্ন গাফফার ফুড মোড়ের সামনে এ সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও শ্রমিক নেতা ওবায়দুর রহমানের পরিচালনায় সভায় বক্তৃতা রাখেন, ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক নেতা কাবিল হোসেন, নিজামউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাফ উদ্দীন প্রমুখ। সভায় নেতৃবৃন্দ ৪ দিনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে-আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১১টায় বয়রাস্থ খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের সাথে মতবিনিময়, ২২ সেপ্টেম্বর বিকাল ৪টায় সোনালী জুট মিল শ্রমিক ইউনিয়নে ফেডারেশন নেতৃবৃন্দের সাথে মতবিনিময়, ২৩ সেপ্টেম্বর সকাল ১০টায় শিরোমনি শিল্প এলাকার জুট স্পিনার্স মিল গেটের সামনে মানববন্ধন, ২৪ সেপ্টেম্বর বিকাল ৪টায় আফিল জুট মিল মজদুর ইউনিয়নের শ্রমিক জনসভা অনুষ্ঠিত হবে। এরমধ্যে শ্রমিকদের ৬ দফা দাবি পূরণ না হলে রাজপথ, রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান শ্রমিক নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন