Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকরির দাবিতে মানববন্ধন

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটি চাকরির দাবিতে মানববন্ধন করেছে। গতকাল শনিবার সকাল ১১টায় তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকার দলীয় কার্যালয় থেকে সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাঈদ ও সভাপতি মো. হাবিবুর রহমানের নেতৃত্বে দেড় শতাধিক শ্রমিক চাকরির দাবিতে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন।

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ বলেন, আমরা বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক হিসেবে প্রথম থেকে কাজ করেছি। হঠাৎ করে আমাদের বাদ দেয়া হয়। এছাড়া আমাদের ওপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। বিগত দিনের কর্মসূচিগুলো তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ নানা আশ্বাসের ভিত্তিতে থামিয়ে দেয়। এখন পর্যন্ত সেই আশ্বাসের কোনো বাস্তবতা নেই। তাই আমরা আবারও রাস্তায় নামতে বাধ্য হয়েছি। মানববন্ধনে উপস্থিত ছিলেন, মো. মাজেদুল ইসলাম, মদন চন্দ্র পাল, মো. মোস্তাফিজুর রহমান, শ্রী বিধান চন্দ্র রায়, শেখ আজাদ, নুর আলম, আরিফুল ইসলাম মঞ্জুরুল ইসলাম, হাবিবুর রহমান প্রমুখ।

এ ব্যাপারে তাপবিদ্যুৎ কেন্দ্রের চিফ ইঞ্জিনিয়ার এস এম ওয়াজেদ আলীর সাথে মুঠোফোনে কথা হলে জানান, আগের প্রধানগণ কিভাবে শ্রমিকদের নিয়োগ বা বাদ দিয়েছিল তা আমার জানা নেই। আমার মন্ত্রণালয়ের এমন কোনো স্কোপও নেই। তবে, সুযোগ এলে আমরা আন্দোলনকারীদের পক্ষে সুপারিশ করবো। উল্লেখ্য, ২০১৭ সাল থেকে কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে চাকরির দাবিতে ন্যায়সঙ্গত আন্দোলন করছে শ্রমিকরা। ১৫৩ শ্রমিকের মধ্যে ২০ জনকে তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ নিয়োগ দেয়। তবে, বাকি ১২৩ শ্রমিককে এখন পর্যন্ত নিয়োগ দেয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ