Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সাড়ে তিন হাজার কোরআন খতম

আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুবার্ষিকী

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

আল্লামা শাহ আহমদ শফীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সারাদেশের বিভিন্ন মসজিদে বিভিন্ন সময়ে সাড়ে তিন হাজার কোরআন খতম সম্পন্ন করেছে। শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.)-এর মাগফিরাত কামনায় সারা দেশব্যাপী কয়েক লাখ খতম সম্পন্ন হয়েছে। এরমধ্যে ছিল কোরআনুল কারীম, বুখারী, খতমে ইউনুস, দরুদ ও সুরা ইয়াসিন খতম।

দেশ ও দেশের বাইরে অবস্থান করা শাইখুল ইসলামের খোলাফা, শাগরেদ, আত্মীয়স্বজন ও প্রিয়জনরা এ খতম করেছেন বলে তার সাহেবজাদা মাওলানা আনাস মাদানী জানিয়েছেন ।

মাওলানা আনাস মাদানী আরো জানান, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাগফিরাত কামনায় তার খোলাফা, শাগরেদ, আত্মীয়স্বজন ও প্রিয়জনরা সাড়ে তিন হাজার কোরআন খতম, বিশটি বোখারী খতম, চার হাজার খতমে ইউনুস দুই লাখ বিশ হাজার দরুদ শরিফ খতম ও পাঁচশ’ সুরা ইয়াসিন খতম সম্পন্ন করেছেন। গত বছর ঠিক এ মাসেই ১৮ সেপ্টেম্বর আমরা শাইখুল ইসলামকে হারিয়ে ছিলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুবার্ষিকী

১৯ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ