Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

টিকা নিলেন আরও ৫ লাখেরও বেশি মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৫ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে টিকা নিয়েছেন আরও পাঁচ লাখ এক হাজার ৪১ জন। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ৯৭ হাজার ১৭ জন আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ চার হাজার ২৪ জন। প্রথম ডোজের টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ এক লাখ ৫৩ হাজার ৬১৯ জন ও নারী এক লাখ ৪৩ হাজার ৩৯৮ জন। আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ এক লাখ নয় হাজার ৫১৭ জন ও নারী ৯৪ হাজার ৫০৭ জন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন। আজ (১৮ সেপ্টেম্বর) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট টিকা নিয়েছেন তিন কোটি ৬৭ লাখ ৪৭ হাজার ৩২ জন। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন দুই কোটি ২১ লাখ ৫১ হাজার ৬০৫ জন আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক কোটি ৪৫ লাখ ৯৫ হাজার ৪২৭ জন।

করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য আজ পর্যন্ত মোট নিবন্ধন করেছেন চার কোটি ২৩ লাখ ৭১ হাজার ৫৪১ জন। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে চার কোটি ১৭ লাখ ৮৮ হাজার ১৬৬ জন ও পাসপোর্টের মাধ্যমে পাঁচ লাখ ৮৩ হাজার ৩৭৫ জন নিবন্ধন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা টিকা

১২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন