Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ধর্মীয় অবমাননার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড পাস করতে হবে

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

ধর্ম অবমাননার যে অন্তহীন তৎপরতা বর্তমানে বাংলাদেশে শুরু হয়েছে তা দেশকে অস্থির করে তুলছে। এই অস্থিতিশীলতা বন্ধ করতে হলে অবিলম্বে আল্লাহ, রাসুল (সা.) ও ধর্মীয় অবমাননার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান করে ব্লাসফেইমী আইন পাস করতে হবে। উপমহাদেশের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সভায় গতকাল শনিবার দলের শীর্ষ নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সকালে রাজধানীর পুরানা পল্টন্থ কেন্দ্রীয় কার্যালয়ে সিনিয়র নায়েবে আমীর আল্লামা আবদুল মাজেদ আতহারীর সভাপতিত্বে মহাসচিব মুফতি মুসা বিন ইযহারের সঞ্চালনায় অধিবেশন অনুষ্ঠিত হয় ।

এতে নেতৃবৃন্দ বলেন, ব্লাসফেমী আইন না থাকায় কিছু কুচক্রি দেশদ্রোহী বিশৃঙ্খলা সৃষ্টি কারীরা মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে দেশের শান্তি স্থিতিশীলতা নস্যাৎ করার সুযোগ পাচ্ছে। ব্লাসফেমী আইন হলে সকল ধর্মের মানুষের ধর্মীয় আবেগ সুরক্ষিত থাকবে। দেশে বিশৃঙ্খলা ও অশান্তি এড়াতে এই আইনের কোন বিকল্প নেই। বিশ্বের অনেক দেশে ব্লাসফেমী আইন কার্যকর করে ধর্মীয় স্থিতি ও সুরক্ষা নিশ্চিত করেছে। তাই সভায় অনতিবিলম্বে এই আইন পাশ করে তা দ্রুত কার্যকর করার জোর দাবি জানানো হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন, পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা মোস্তাফিজুর রহমান মাহমুদী, যুগ্ম মহাসচিব ডা. মাওলানা ইলিয়াস খান, সংগঠন সচিব প্রিন্সিপাল মাওলানা আবু তাহের খান, কক্সবাজার জেলা নায়েবে আমীর আ,হ ম, নুরুল কবীর হেলালী,সহকারী সংগঠন সচিব মাওলানা এনামুল হক কুতুবী, সহকারী অর্থ সচিব মাওলানা আনোয়ারুল কবীর, যুব বিষয়ক সচিব অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, সমাজ কল্যাণ সচিব এরশাদ বিন জালাল, প্রচার সচিব আব্দুল্লাহ আল মাসউদ খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন