Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

‘রাসূল (সা.)এর পিতা ও মাতাকে সম্মান জানাতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাসুল (সা.) এর পিতা-মাতাকে সম্মান জানাতে হবে। অন্যথায় ঈমানদার হওয়া যাবে না। অনেকেই রাসুল (সা.)এর পিতা-মাতা সর্ম্পকে অবহিত নন। উনাদের প্রতি ঈমান না আনলে প্রকৃত ঈমানদার হওয়া যায় না। জান্নাতিও হওয়া যায় না।
যারা মহানবী (সা.) এর আব্বা ও আম্মার মানহানীর অপচেষ্টা করছে, তাদের ব্যাপারে ‘শরয়ী শাস্তি মৃত্যুদন্ড’ বাস্তবায়ন করতে হবে। যা বিশ্বের প্রত্যেক মুসলিম দেশের সরকারের জন্য ফরজে আইন। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে রাজারবাগ দরবার শরীফ এর উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে রাসুল (সা.) এর পিতা-মাতার শান মান ও মর্যাদা বিশ্বব্যাপী প্রচার-প্রসারে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরা হয়। লিখিত বক্তব্য পাঠ করেন, মুহাদ্দিস মুহম্মদ আল আমীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মুফতি সাইয়্যিদ মুহম্মদ আব্দুল হালীম এবং আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ।

সংবাদ সম্মেলনে বলা হয়, যে বা যারাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে, অনলাইনে বা অফলাইনে নূরে মুজাসসাম রাসুল (সা.) এবং তাঁর পিতা-মাতা সর্ম্পকে কটুক্তি করবে তাদেরকে শরীয়া আইনে শাস্তি নিশ্চিত করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে প্রত্যেক শ্রেণীতে এবং প্রতিটি সিলেবাসে উনাদের বিশুদ্ধ পবিত্র জীবনী মুবারক আবশ্যিকভাবে অন্তর্ভূক্ত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসূল (সা.)এর পিতা ও মাতাকে সম্মান জানাতে হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ