Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সেঞ্চুরির পাশাপাশি রেকর্ড গড়লেন সাদিও মানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩১ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ শনিবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে লিভারপুল। ম্যাচটিতে একটি গোল করে রেডদের হয়ে গোলের সেঞ্চুরি করেছেন সাদিও মানে, সঙ্গে গড়েছেন রেকর্ড। সেটি হলো প্রিমিয়ার লিগের ইতিহাসে একটি আলাদা দলের বিপক্ষে টানা নয়টি গোল করেছেন। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে শেষ নয়টি ম্যাচে খেলতে নেমে একবারো খালি হাতে ফেরেননি মানে।

ম্যাচের প্রথমার্ধে গোল করেন সাদিও মানে। অপরদিকে দ্বিতীয়ার্ধে মোহাম্মদ সালাহ ও নাবি কেইতা গোল করে লিগে দলকে অপরাজিত রাখতে ভূমিকা রাখেন। ম্যাচের ৪৩ মিনিটে দলকে প্রথমে এগিয়ে নেন সাদিও মানেই। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে সালাহ ও ৮৯ মিনিটে কেইতা গোল করেন।

এই জয়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে। অন্যদিকে প্যালেস নেমে গেছে ১৩ নাম্বারে।

আজকের ম্যাচটির মাধ্যমে লিভারপুলের হয়ে অভিষেক হয় ইব্রাহিমা কোনেতের। আর চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের বিপক্ষে বিশ্রাম দেয়া সাদিও মানে ও ডিফেন্ডার ভার্জিল ভন ডাইককে শুরুর একাদশে রাখা হয়।

প্রিমিয়ার লিগের অপর ম্যাচে ওদেগার্ডের একমাত্র গোলে বার্নলেকে হারিয়েছে আর্সেনাল। আর ম্যানসিটি ও সাউদাম্পটনের ম্যাচটি গোল শূন্য ড্র হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ