Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লোকালয়ে আসা হরিণ বনে ফেরত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩২ এএম

বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মোংলার লোকালয়ে এসে আটকা পড়া একটি মায়াবী হরিণ উদ্ধারের পর আবারো তা বনে ফেরত পাঠানো হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মোঃ এনামুল হক জানান, রবিবার ভোর ৬টার দিকে সুন্দরবন সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ীর পিছনে একটি হরিণ দেখতে পেয়ে স্থানীয়রা তাদের খবর দেন। এরপর বনবিভাগের সদস্যরা সেখান থেকে হরিণটিকে উদ্ধার করেন। উদ্ধার হওয়া হরিণ শরীরে ক্ষতের চিহ্ন ছিলো। কারণ হরিণটি বন থেকে লোকালয়ে এসে গাজী বাড়ীর পিছনের সীমানা বেড়ার নেট জালে জড়িয়ে আটকে পড়ে। সেখান থেকে ছুটাছুটির চেষ্টা করলে হরিণটির শরীরে এ ক্ষয় হয়। পরে চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে এনে চিকিৎসা দিয়ে সকাল ৮টার দিকে আবারো বনে ছেড়ে দেয়া হয় হরিণটিকে। এ সময় চাঁদপাই রেঞ্জের স্টেশন অফিসার মোঃ ওবায়দুর রহমান, বনপ্রহরী মোঃ মিজানুর রহমান, ওহিবুল ইসলাম, সিপিজি সদস্য এনামুল সরদার ও স্বপন মোল্যা উপস্থিত ছিলেন।
সহকারী বন সংরক্ষক মোঃ এনামুল হক বলেন, প্রায় ১৮/২০ কেজি ওজনের একটি পুরুষ মায়াবী হরিণ উদ্ধার করে চিকিৎসা দিয়ে বনে ছেড়ে দেয়া হয়েছে। তবে ধারণা করা হচ্ছে বাঘের তাড়া খেয়ে অন্যথায় খাদ্যের সন্ধানে হরিণটি লোকালয়ে চলে আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হরণ অবমুক্ত

১৯ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ