Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নালিতাবাড়ীতে বাল্যবিয়ের দায়ে দুই সন্তানের জনকের কারাদন্ড

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪৬ এএম

শেরপুরের নালিতাবাড়ীতে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের মোশারফ হোসেন (৩০) নামে দুই সন্তানের জনককে বাল্যবিয়ের দায়ে তিন মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার ১৮ সেপ্টেম্বর রাতে ১৩ বছরের আপন চাচাতো বোনের সাথে বাল্যবিয়ের সময় বরকে এ দন্ডাদেশ দেওয়া হয়।

পুলিশ জানায়, পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের দুই সন্তানের জনক মোশারফ হোসেন এর বিবাহ বিচ্ছেদ হয় গত ছয় মাস আগে। স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ হওয়ায় তের বছর বয়সী পিতৃহারা আপন চাচাতো বোনকে বিয়ের সিদ্ধান্ত নেয় মোশারফ। পারিবারিকভাবে বিয়ের সিধান্ত অনুযায়ী এতিম কিশোরী পাত্রীকে ঢাকা তার মায়ের কাছ থেকে নালিতাবাড়ী উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের আয়নাতলী গ্রামের নানার বাড়ি আনা হয়। সেখানে শনিবার রাত ১০ টার দিকে পিতৃহীন কিশোরীর বিয়ের যাবতীয় আয়োজন চলছিলো।

এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে বিয়ে বাড়িতে হানা দেয় নালিতাবাড়ী উপজেলা প্রশাসন ও পুলিশের লোকজন। পরে বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বরকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন।



 

Show all comments
  • সত্য কথা ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:১৯ পিএম says : 0
    তথাকথিত বাল্য বিবাহ আঈন। শরীয়াতে বালেগ হওয়ার পরে বিবাহ বৈধ। যারা আল্লাহর আঈনের বিরুদ্ধে মানবরচিত আঈন দিয়ে বিচার করে, তারা ত্বগুত, মুরতাদ। ধ্বংস হউক মানবরচিত আঈনের সাথে জড়িত সব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ