Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে কমছে করোনাক্রান্তের সংখ্যা, মৃত্যু ১ জনের, শনাক্ত ৪৬

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩৮ পিএম

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে সিলেটে। গত চব্বিশ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৬ জন। এ সময়ে মারা গেছেন ১ জন। আজ রোববার সকাল অবধি বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন মাত্র ৯১ জন করোনা রোগী। এতে কওে হাসপাতালগুলোতে চাপ কমেছে রোগীর। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ (রোববার) সকাল ৮টার মধ্যে ১ জন করোনা রোগী মারা গেছেন সিলেটে। এনিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৪৩ জন। এর মধ্যে ওসমানীতে ১১৪ জন সহ সিলেট মৃতের সংখ্যা ৯৫২ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৭ জন রয়েছেন হবিগঞ্জে। এদিকে, সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় ৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হয়েছেন ৩৭ জন, মৌলভীবাজারের ৮ জন ও হবিগঞ্জের ১ জন, তবে কোনো করোনা রোগী শনাক্ত হননি সুনামগঞ্জে। ৬৯৬ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৬ দশমিক ৬১ ভাগ। এর আগের গত চব্বিশ ঘন্টায় করোনা রোগী শনাক্ত হয়েছিলেন ৩১ জন। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ২৪৭ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৬৬ জন সহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৩৯৫ জন, সুনামগঞ্জের ৬২১৮ জন, মৌলভীবাজারের ৮০৩৫ জন ও ৬৫৯৯ জন রয়েছেন শনাক্তের তালিকায় হবিগঞ্জে। সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ১৩৭ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৭ হাজার ৬১২ জন। এদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৫০ শয্যার করোনা ইউনিটে আজ ভর্তি আছেন ৮৭ জন। এর মধ্যে করোনা রোগী ২৫ জন। বাকি ৬২ জনকে ওই ইউনিটে রাখা হয়েছে। সন্দেহভাজন রোগী হিসেবে।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সিলেট করোনা রোগীদের জন্য শয্যা আছে ৪৮৭টি। কিন্তু বেশিরভাগ শয্যাই এখন খালি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ