Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোনালদো ঘোড়ার গোবর খেলে আমিও খেতাম : ট্রয় ড্যানি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৬ পিএম

বিশ্বের সবচেয়ে সুঠামদেহী ও ক্ষীপ্রতা সম্পন্ন ফুটবলারদের মধ্যে অন্যতম হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।এ তালিকায় উপরের দিকেই থাকবে তার নাম। পর্তুগিজ এ সুপারস্টারের বয়স হয়ে গেছে ৩৬। কিন্ত বয়সের কোন ছাপ নেই তার শরীরে, খেলায় বা মনে। তার এমন ফিটনেসের গোপন রহস্য হলো তিনি খাওয়া দাওয়ার ব্যপারে কঠোরতা বজায় রাখেন এবং নিয়মিত জিমে যান।

কয়েকদিন আগে রোনালদো যখন ম্যানইউতে আসেন তখন ক্লাবটির অন্য খেলোয়াড়রা রোনালদোকে দেখে তাদের খাদ্যাভাসে পরিবর্তন আনেন। আগে ম্যাচের আগের দিন রাতের খাবারে চর্বিযুক্ত খাবার খেলেও তারা সেটি বাদ দিয়েছেন বলে জানিয়েছেন ক্লাবটির গোলরক্ষক। তারা সবাই এ কাজটি করেছেন শুধুমাত্র রোনালদোর ফিটনেস দেখে।

বার্মিংহ্যাম সিটিতে খেলা ইংলিশ ফুটবলার ট্রয় ড্যানি ব্রিটিশ সংবাদমাধ্যম দি সানের সঙ্গে বলেছেন, 'রোনালদোর সতীর্থরা খাবার বা খাদ্যাভাসে পরিবর্তন আনবেন না কেন? যখন কেউ দেখছে যে একটি লোক অ্যাবোকাডো বা কিছু নির্দিষ্ট খাবার খেয়ে চরমভাবে এ বয়সেও ফিট থাকছে তাহলে তারাও সেটি পরখ করে দেখতে চাইবে। আমি যদি দেখতাম ম্যাচের আগের দিন রোনালদো ঘোড়ার গোবর খাচ্ছে, আমি তো সেটিও খেতাম। সকলে জানে রোনালদো নিজের প্রতি কতটা খেয়াল রাখে।'

'পেশাদার ফুটবলার হিসেবে আমরা কিন্তু কম বেশি সবাই ফিট। কিন্তু সকলের হিংসা রোনালদোর সিক্স প্যাকটি নিয়ে। যদি রোনালদো আপনার সতীর্থ হয়। বিষয়টা এমন না যে আপনি তার মতো সুঠাম হয়ে যাবেন। কিন্তু আপনি তার সকল কিছু কাছ থেকে দেখতে পারবেন এবং তাকে অনুকরণ করার চেস্টা করবেন, চেস্টা করবেন তার মতো নিজেকে যতোটা ভালো করতে পারেন।' সূত্র : দি সান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ