Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে এক গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টা, গ্রেফতার স্বামী-শাশুড়ি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:৪৯ পিএম

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় যৌতুকের দাবিতে এক গৃহবধুর মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী শাশুড়ির বিরুদ্ধে। এঘটনায় গৃহবধূর স্বামী স্বামী ছয়ফুল ইসলাম ছফু (৪৫) ও শাশুড়ি নেওয়া বেগম (৫৮) কে গ্রেফতার করেছে গোলাপগঞ্জ থানা পুলিশ। আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে তাদেরকে। স্থানীয় দক্ষিণ ঘোষগাঁও গ্রামে এ ঘটনাটি ঘটে। অপরদিকে, গৃহবধূর অবস্থা এখনো আশংকাজন বলে জানিয়েছে পরিবার। তার চিকিৎসা চলছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।
থানায় দাখিলকৃত এজাহার মতে, দক্ষিণ ঘোষগাঁও গ্রামের মধু মিয়ার ছেলে ছয়ফুল ইসলাম ছফুর সাথে উপজেলার খর্দ্দাপাড়া গ্রামের সাজ্জাদ আলীর কন্যার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন করতেন স্বামী সহ শশুর বাড়ির লোকজন। গত বৃহস্পতিবার মধ্যরাতে স্বামী ছয়ফুল ইসলাম ছফু স্ত্রীকে যৌতুকের জন্য মারধর করেন। মারধরের প্রতিবাদ করায় স্বামী ও শাশুড়িসহ পরিবারের লোকজন গৃহবধূকে চেপে ধরে বিষ ঢেলে দেয় মুখে। পরে অসুস্থ বলে গৃহবধুর ভাইকে খবর দেন ছয়ফুল। খবর পেয়ে ভাই সেখানে উপস্থিত হয়ে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তাকে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয় তাকে। বর্তমানে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। এঘটনায় স্বামী, শাশুড়ী ও দেবর এই ৩ জনকে আসামি করে গৃহবধুর ভাই আব্দুস সামাদ গোলাপগঞ্জ মডেল থানায় দায়ের করেন একটি মামলা (নং-১৯ /১৭.০৯.২০২১)।
অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশের একটি দল অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী গৃহবধুর স্বামী ছয়ফুল ইসলাম ছফু ও শাশুড়ি নেওয়া বেগমকে গ্রেফতার করেছে । মামাল অপর আসামী দেবর সমছু মিয়া (৩২) এখানো রয়েছে পলাতক।
নির্যাতিতার ভাই আব্দুস সামাদ বলেন, আমার বোনের অবস্থা খুবই গুরুতর। তার অবস্থা ভালো না। গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) হারুনুর রশীদ চৌধুরী জানান, এঘটানায় মামলা হওয়ার পর গ্রেফতার করা হয়ে২ে জনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যার চেষ্টা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ