Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে প্রার্থিতা ফিরে পেলেন রবিউল আলম

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:০০ পিএম

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে রবিউল আলমের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। রোববার দুপুরে আপিল শুনানি শেষে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল রবিউল আলমের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন।

গত বুধবার (১৫ অক্টোবর) সকাল ১০ টায় জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার সাইফুল ইসলামের কার্যালয়ে যাছাই বাছাই করা হয়। সেদিন মামলার তথ্য গোপন করায় অভিযোগ তুলে গোদাগাড়ী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলমের প্রার্থীতা বাতিল করা হয়।

এর পর গত ১৬ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) প্রার্থী রবিউল আলম রাজশাহী জেলা প্রশাসকের কাছে আপিল করেন। রোববার (১৯ সেপ্টেম্বর) সেই আপিলের শুনানি অনুষ্ঠিত হয় জেলা প্রশাসকের কার্যালয়ে। এসময় রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, জেলা নির্বাচন অফিসার মো: সাইফুল ইসলাম, গোদাগাড়ী উপজেলা নির্বাচন অফিসার মো: মশিউর রহমান, গোদাগাগাড়ী মডেল থানার এসআই তোফায়েল উপস্থিত ছিলেন।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম রবিউল আলমের প্রার্থীতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা রয়েছেন। রোববার প্রার্থীতা প্রত্যাহরের শেষ দিন। দুপুর পর্যন্ত কোন প্রার্থীর প্রার্থীরা প্রত্যাহারের খবর পাওয়া যায়নি।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত অয়েজউদ্দীন বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম,পৌরসভা বিএনপির সহ-সভাপতি গোলাম কিবরিয়া রুলু ও প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর স্ত্রী জান্নাতুল ফেরদাউস। সাবেক মেয়র জামায়াত সদ্য বহিস্কৃত নেতা নেতা আমিনুল ইসলাম,

আগামী ৭ অক্টোবর গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৫ এপ্রিল ভারতের একটি হাসপাতালে পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবুর মৃত্যু হলে মেয়র পদটি শূণ্য ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন

১৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ