Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে মৃত্যুবিহীন ৭২ ঘন্টা নতুন শনাক্ত ১১

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫১ পিএম

দক্ষিনাঞ্চলে করোনায় মৃত্যু বিহীন ৭২ ঘন্টা অতিক্রান্ত হল। তবে রোববাার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় এযাবতকালের সর্বনি¤œ ১১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময়ে নমুনা পরিক্ষা হয়েছে ৪৪০ জনের। যা আগের দিনের চেয়ে ১৫২ জন বেশী হলেও সংক্রমন১৪ জন কম। এনিয়ে চলতি মাসের ১৯ দিনে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ১ হাজার ২১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হল। এসময়ে মারা গেছেন ২২ জন। যারমধ্যে বরিশাল মহানগরীতেই আক্রান্ত হয়েছেন ১৪৯ জন। তবে চলতি মসে এপর্যন্ত মহানগরীতে কোন মৃত্যু সংবাদ নেই। আর গত ১৭ মাসে এ অঞ্চলে সর্বমোট ২ লাখ ৭ হাজার ৯৮৫ জনেন নমুনা পরিক্ষায় ৪৪ হাজার ৭৭৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গড় সংক্রমন হার ২১.৫৩%। এসময়ে মোট মৃত্যু হয়েছে ৬৭৬ জনের। গড় মৃত্যু হার এখনো ১.৫১%।
গত ২৪ ঘন্টায় মহানগরীতে দুজন সহ বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ছিল ৬জন। যা গত ৩ মাসের সর্বনি¤œ । এছাড়া বরগুনাতে ২ এবং পটুয়াখালী, ভোলা ও পিরোজপুরে একজন করে করোনা সংক্রমনের খবর দিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর।
দক্ষিণাঞ্চলের ৬% জনসংখ্যার বরিশাল মহানগরীতে সর্বাধীক ১০ হাজার ৩৭৫ জন সহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ১৭১। আর মহানগরীতে ১০১ জন সহ বরিশালে মোট মৃত্যু হয়েছে ২২৯ জনের। পটুযাখালীতে মোট আক্রান্ত ৬ হাজার ১৬৫ জনের মধ্যে ১০৭ জনের মৃত্যু হয়েছে। ভোলাতে আক্রান্ত ৬ হাজার ৭৭৫। মারা গেছেন ৯১ জন। পিরোজপুরে ৫ হাজার ২৪১ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৮৩ জনের। বরগুনাতে সংক্রমন সংখ্যা ৩ হাজার ৮৩২ জনের মধ্যে মৃত্যু হয়েছে ৯৭ জনের। আর দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট জেলা ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় কোন মৃত্যু সংবাদ না থাকলেও এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৯২ জন। মারা গেছেন ৬৯ জন।
ঝালকাঠীতে গড় সংক্রমন হার ২৫.৮০%। যা দক্ষিনাঞ্চলের সর্বোচ্চ। আর সর্বাধীক মৃত্যুহার বরগুনাতে ২.৫৩%। অপরদিকে স্বাস্থ্য বিভবাগে অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় আরো ৩১ জন সহ দক্ষিণাঞ্চলে সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪১ হাজার ৮৩৫ জন। গড় সুস্থতার হার ৯৩.৪৩%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ