Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করা হবে -প্রবাসী কল্যাণ মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৪ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, প্রবাসীদের সর্বোচ্চ সেবাদানে সরকার অঙ্গীকারাবদ্ধ। প্রধানমন্ত্রী রেমিট্যান্স যোদ্ধাদের কল্যাণের কথা চিন্তা করে প্রবাসী কল্যাণ ব্যাংক গঠন করেছিলেন। দশ বছরেই ব্যাংকটি অনেক দূর এগিয়ে গেছে। বিশেষায়িত থেকে এখন এটি একটি তফসিলি ব্যাংকে পরিণত হয়েছে। তিনি আরো বলেন, সেবাদান সহজ করতে দেশের প্রতিটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলা হবে।
মন্ত্রী সবাইকে বৈদেশিক কর্মসংস্থানে দালালের দৌরাত্ম ঠেকাতে সচেতন হওয়ার আহবান জানান। তিনি বলেন, শ্রম অভিবাসনে দালালদের নির্মূল বা আইনের আওতায় আনতে পারলে এক্ষেত্রে প্রতারণা ও হয়রানি অনেকাংশে কমে যাবে। আজ রোববার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি ভার্চুয়ালীভাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের তিনটি নতুন শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক শিক্ষা মন্ত্রী মো. নুরুল ইসলাম নাহিদ এমপি। প্রধান অতিথি সিলেটের গোলাপগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়া’র বাঞ্ছারামাপুর উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের আরো দুইটি নতুন শাখার উদ্বোধন করেন। নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, সিলেটের গোলাপগঞ্জে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলায় পার্শ্ববর্তী ৬টি উপজেলার মানুষ এর দ্বারা উপকৃত হবে। এছাড়াও বিদেশ গমনেচ্ছু কর্মীদের কল্যাণে এই ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব (প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান) ড. আহমেদ মুনিরুছ সালেহীন। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক। এতে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জয়নাল আবেদীন মোল্ল্যা, আব্দুল মান্নানসহ মন্ত্রণালয় ও প্রবাসী ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পঞ্চগড় শাখার উদ্বোধন : এদিকে, আজ রোববার রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভার্চুয়ালী পঞ্চগড় সদরে প্রবাসী কল্যাণ ব্যাংকের একটি শাখা উদ্বোধন করেন। এ নিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংকের মোট শাখা হলো ৮৯ টি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।



 

Show all comments
  • জুবাইর আহাম্মদ ২২ ডিসেম্বর, ২০২১, ৬:২১ এএম says : 0
    আসসালামু আলাইকুম আমি একজন সৌদি প্রবাসী উপজেলা ভিত্তিক প্রবাসী কল্যাণ ব‍্যাংকের শাখা খোলার উদ্যোগ কে স্বাগত জানায় এবং উত্ত প্রবাসী ব‍্যাংক কে রামু উপজেলা আমার নিজের মার্কেট "জমজম টাওয়াল" অফিস দেওেয়া জন্যে ইচ্ছা প্রকাশ করিতেছি একজন প্রবাসী হিসেবে নিচয় বিবেচনায় লাগবেন বলে আশা করি ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী কল্যাণ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ