Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সাবিনাদের উড়িয়ে দিয়েছে জর্ডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩১ পিএম

কিরগিজস্তানের রাজধানী বিশকেকে ত্রিদেশী টুর্নামেন্ট ও একমাত্র ফিফা প্রীতি ম্যাচে ব্যর্থ ক’দিন আগেই দেশে ফিরেছে জাতীয় ফুটবল দল। এবার একই দশা যেন নারী দলেরও। এএফসি এশিয়ান কাপ নারী টুর্নামেন্টের বাছাই পর্বে শক্তিশালী জর্ডানের বিপক্ষে বড় হারেই আসর শুরু করেছেন সাবিনা খাতুনরা। রোববার উজবেকিস্তানের তাসখন্দের বুনিয়দকর স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘জি’ গ্রুপের প্রথম ম্যাচে জর্ডান ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশকে।

শুধু ফিফা র‌্যাঙ্কিংয়েই নয় ধারে-ভারেও বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে জর্ডান। মাঠের লড়াইয়ে রোববার ব্যবধানটা স্পষ্টই ধরা দিলো। জর্ডানের মুহুর্মুহু আক্রমণে ব্যতিব্যস্ত থাকতে দেখা গেছে বাংলাদেশের ডিফেন্ডারদের। ফল যা হওয়ার তাই হয়েছে। ম্যাচের প্রথমার্ধেই ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে লাল-সবুজরা। পুরো ম্যাচে এক চেটিয়া আধিপত্য বিস্তার করে খেলে জর্ডানের মেয়েরা। বিরতির পর তারা আরও তিন গোল আদায় করে নেয়। ম্যাচে হ্যাটট্রিক করেন জর্ডান অধিনায়ক মাইশা জিয়াদ জেবারাহ। তিনি ৬২, ৬৭ ও ৭৭ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিকের পাশাপাশি দলের বড় জয় নিশ্চিত করেন। যদিও এই ম্যাচের আগের সন্ধ্যায় সাবিনাদের জন্য অনুপ্রেরণামূলক পুরস্কার ঘোষণা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জিতলে ৩ হাজার ডলার, আর ড্র করলে ১ হাজার ডলার দেয়ার কথা বলা হয়েছিল সাবিনাদের। কিন্তু তা কোন কাজেই আসেনি। ড্র করা তো দুরে থাক বড় ব্যবধানে হার দিয়েই বাংলাদেশ শুরু করল এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের মিশন। ২২ সেপ্টেম্বর ইরানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে গোলাম রব্বানী ছোটনের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন