Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় ধানীসাফা-মিরুখালী-আমুয়া সড়কের ২ স্থান ভেঙে খালে পরিণত হয়েছে। এতে ৪ গ্রামের প্রায় ১০ হাজার মানুষ দুর্ভোগে পড়েছে। ওয়াহেদাবাদ, মিরুখালী, ছোটহারজী ও চালিতাবুনিয়ার প্রায় ১০ হাজার শিক্ষক-শিক্ষার্থী ও পথচারীর যাতায়াতের রাস্তাটি গত ১০-১২ দিন ধরে বিচ্ছিন্ন হয়ে আছে।

গতকাল সকালে সরেজমিনে গিয়ে জানা যায়, অমাবস্যায় বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে পানির চাপে রাস্তাটির বাদুরা বাজার থেকে মিরুখালী বাজার পর্যন্ত অংশে রাস্তার নিচ দিয়ে ৫-৬টি গর্তের সৃষ্টি হয়। এসব গর্ত দিয়ে পানি চলাচল করতে করতে ২ স্থানে রাস্তা ভেঙে গিয়ে খালে পরিণত হয়েছে। অন্য গর্তগুলোও যে কোন সময় ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। রাস্তা ভেঙে যাওয়ায় রাস্তা সংলগ্ন ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা পড়েছে চরম বিপাকে। ভাঙা স্থানে সুপারি গাছ ও লোহার ভীম দিয়ে মানুষজন পারপার হচ্ছে। অটো ড্রাইভার মো. রোহান হাওলাদার জানান, ১০-১২ দিন অটো বন্ধ থাকায় আয়-উপার্জন না থাকায় অনেক ড্রাইভার পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছে। তিনি দ্রুত রাস্তা মেরামতের দাবি জানান।
উত্তর মিরুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম ও বাদুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল্লাহ আল মামুন জানান, দীর্ঘ ছুটির পর বিদ্যালয় খুললেও রাস্তা ভেঙে যাওয়ায় শিশু শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারছে না। এ ব্যাপারে সওজের পিরোজপুর অফিসের এসও মো. আলি আকবরের সাথে যোগাযোগ করলে তিনি জানান, রাস্তার ভাঙা অংশ শিগগিরই মেরামত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যোগাযোগ বিচ্ছিন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ