Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রেতা সঙ্কটে ১০ মিউচ্যুয়াল ফান্ড

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

আকর্ষণীয় লভ্যাংশ ঘোষণার পরও রেকর্ড ডেটের পর রেস ম্যানেজমেন্ট পরিচালিত ১০টি মিউচ্যুয়াল ফান্ডের ক্রেতা সঙ্কট দেখা দিয়েছে। এ ১০ মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে রয়েছে- ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট, ইবিএল এনআরবি, এবি ব্যাংক ফার্স্ট, পপুলার লাইফ ফার্স্ট, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট, পিএইচপি ফার্স্ট, আইএফআইসি ফার্স্ট, এক্সিম ব্যাংক ফার্স্ট এবং ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ফান্ড। সবগুলো ফান্ডের লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয় ১৬ সেপ্টেম্বর। রেকর্ড ডেটের পর গতকালই ফান্ডগুলোর প্রথম লেনদেন শুরু হয়েছে। এদিন লেনদেনের শুরুতেই ফান্ডগুলোর দাম কমতে থাকে।
ফার্স্ট জনতা ব্যাংক : এ ফান্ড ইউনিট হোল্ডারদের ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল নয় টাকা ৭০ পয়সা।

ইবিএল ফার্স্ট: এই ফান্ড ইউনিট হোল্ডারদের ১৩ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল নয় টাকা ৯০ পয়সা।
ইবিএল এনআরবি: এ ফান্ড ইউনিটহোল্ডারদের ছয় শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল সাত টাকা ২০ পয়সা।
নেমে গেছে।
এবি ব্যাংক ফার্স্ট: এ ফান্ড ইউনিট হোল্ডারদের আট শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল সাত টাকা ১০ পয়সা।

পপুলার লাইফ ফার্স্ট : এ ফান্ড ইউনিট হোল্ডারদের সাড়ে আট শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল সাত টাকা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট : এ ফান্ড ইউনিট হোল্ডারদের নয় শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল সাত টাকা ৪০ পয়সা।

পিএইচপি ফার্স্ট : এ ফান্ড ইউনিট হোল্ডারদের সাড়ে আট শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল সাত টাকা ২০ পয়সা।

আইএফআইসি ফার্স্ট : এ ফান্ড ইউনিট হোল্ডারদের সাড়ে সাত শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল সাত টাকা। এক্সিম ব্যাংক ফার্স্ট : এ ফান্ড ইউনিট হোল্ডারদের সাড়ে সাত শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল সাত টাকা ৯০ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ফান্ড : এ ফান্ড ইউনিট হোল্ডারদের চার শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। রেকর্ড ডেটের আগে ফান্ডটির দাম ছিল ছয় টাকা ২০ পয়সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ