Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিএনপিপন্থি ১১ আইনজীবী নেতার জামিন

ডিজিটাল অ্যাক্টে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের আওতায় দায়েরকৃত মামলায় ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মো. নূরুল হকসহ ১১ আইনজীবীকে অন্তর্বর্তীকালিন জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামি ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

আবেদনের শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ জামিন দেন। আবেদনকারীদের পক্ষে শুনানি করেন এডভোকেট আব্দুল জব্বার ভূঁইয়া।

প্রসঙ্গত: গত ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহে বিএনপিপন্থি ১১ আইনজীবীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন আওয়ামী লীগপন্থি এক আইনজীবী। মামলায় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট মো. নূরুল হককে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করা হয়। এজাহারভুক্ত অন্য আইনজীবীরা হলেন, রেজাউল করি চৌধুরী,ওসমান গনি মল্লিখ মাখন, মাহবুবুর রশিদ তামান্না, আবুল কালাম আজাদ,আরিফুর ইসলাম সোহাগ, রাইসুল ইসলাম, তফাজ্জল হোসেন,আহসান উল্লাহ আনার, জহিরুল ইসলাম এবং এডভোকেট শামসুন্নাহার। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব এডভোকেট আবুল কালাম মুহাম্মদ আজাদ বাদী হয়ে এ মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল অ্যাক্টে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ