Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দুদকের মামলায় কেয়া কসমেটিকসের চেয়ারম্যানের হাইকোর্টে জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক ) মামলায় কেয়া কসমেটিকস লি:র চেয়ারম্যান আবদুল খালেক পাঠান এবং তার স্ত্রীর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। জামিনের শর্ত হিসেবে তাদের পাসপোর্ট জমা রাখার নির্দেশ দিয়েছেন আদালত। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন এডভোকেট নিতাই রায চৌধুরি। দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন এডভোকেট খুরশিদ আলম খান।
এর আগে গত ১৬ সেপ্টেম্বর সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দায়ের করা মামলায় কেয়া কসমেটিকস লিমিটেডের চেয়ারম্যান আবদুল খালেক পাঠান হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন। গত ১৫ সেপ্টেম্বর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সহকারী পরিচালক মো. শফি উল্যাহ বাদী হয়ে আবদুল খালেক পাঠানসহ তার পরিবারের প সদস্যের বিরুদ্ধে পৃথক পাঁচটি মামলা করেন। এজাহারে তাদের বিরুদ্ধে ১৮৩ কোটি ৮৪ লাখ ৮০ হাজার ২৬৪ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৯৬ কোটি ২৯ লাখ ৭২ হাজার ৭৩৯ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। এজাহারে উল্লেখ করা হয়, আবদুল খালেক পাঠান, তার স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাকে প্রতিষ্ঠিত হওয়ায তাদের নামে মামলা দায়ের করা হয়েছে। মামলাগুলোতে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারাসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ২০১২ এর ৪ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ