Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) উগ্রবাদী মতাদর্শ প্রচারকারী বইয়ের প্রকাশককে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার আসামির নাম মো. হাবিবুর রহমান ওরফে শামীম (৩২)। তিনি আল রিহাব পাবলিকেশন্সের প্রকাশক ও সত্ত্বাধিকারী ছিলেন।

গতকাল এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার (এসপি) মো. আসলাম খান বলেন, নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় দুই সদস্য মো. কাওসার আহমেদ ওরফে মিলন (৩০) ও জাহিদ মোস্তফাকে (২০) গ্রেফাতার করা হয় গত বৃহস্পতিবার। এ দুজন উগ্রবাদী লেখকের উগ্রপন্থী বই অনলাইনে বিক্রি করছিলেন। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্র ও সরকারবিরোধী উস্কানিমূলক বিভিন্ন পোস্ট দেওয়ার পাশাপাশি আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার রাজধানীর সূত্রাপুর থানাধীন বাংলাবাজারের ইসলামী মার্কেট এলাকার রিহাব পাবলিকেশন্সে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য আল রিহাব পাবলিকেশন্সের প্রকাশক ও সত্ত্বাধিকারী হাবিবুর রহমান ওরফে শামীমকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার
আরও পড়ুন