Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে ৬৫ টি ইউপিতে ভোট গ্রহন শুরু, নির্বাচনী সহিংসতায় নারী নিহত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৯:১০ এএম

বাগেরহাটে ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ভোট গ্রহন শুরু হয়েছে। সোমবার সকাল ৮ টায় শুরু হওয়া এই ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। আওয়ামী লীগের প্রার্থীদের বিপক্ষে দলটি বিদ্রোহীরা স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দিতা করায় জেলার ৯টি উপজেলার ৬৫টি ইউনিয়নের ৫৯৯টি কেন্দ্রের সবকটিকেই ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বাগেরহাট জেলায় ইউপি নির্বাচর শান্তিপূর্ন করতে নেয়া হয়েছে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দিতায় জেলার ৬৫টি ইউনিয়নের ৩৮টিতে চেয়াম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।
এদিকে, মোংলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এক মহিলা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে ৪ জন।
চাঁদপাই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর চাঁদপাই গ্রামের মে¤॥^র প্রার্থী ও বর্তমান মে¤॥^র মতিয়ার রহমান মোড়লের (৬০) উপর রবিবার রাত সাড়ে ৮ টার দিকে হামলায় চালায় অপর মে¤॥^র প্রার্থী শফিকুল শেখের (৩৫) লোকজন। এ সময় শফিকুলের লোকজনের হামলায় ঘটনাস্থলেই মারা যান ফাতেমা বেগম (৬৫)। এছাড়া গুরুতর আহত হন বর্তমান মে¤॥^র ও মে¤॥^র প্রার্থী মতিয়ার রহমান মোড়ল, বোরহান শেখ (৩৫), ইস্রাফিল শেখ (২৭) ও আউয়াল মোড়ল (৪০

ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃংখলা বাহিনীর ২২ জন সদস্যের পাশাপাশি প্রতিটি উপজেলায় ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টহল টিম, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।
বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, বাগেরহাট জেলায় প্রথম ধাপে ৭৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৭০ টিতে নির্বাচনী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশনকরোনার কারনে দুই দফা পিছিয়ে (স্থগিত) থাকা অবস্থায় ৩টি ইউনিয়নে প্রার্থী মারা যাওয়া, একটিতে মামলায় ও একটি ইউনিয়নের সব পদের একক প্রার্থী বিনা ভোটে আগেই নির্বাচিত হওয়ায় এই ৫টি ইউনিয়নে ভোট হচ্চেনা। সোমবার জেলার ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আছেন ১০০ জন, সদস্য প্রার্থী আছেন দুই হাজার ২৫৫ জন, সংরক্ষিত সদস্য পদে প্রার্থী রয়েছেন ৭৬৮ জন। নির্বাচনে ৫৯৯টি কেন্দ্রে বুথ সংখ্যা দুই হাজার ৮১৯টি। জেলার সব কেন্দ্রেকেই ঝুঁকিপূর্ন ঘোষণা করে নির্বাচন শান্তিপূর্ন করতে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

৯ ফেব্রুয়ারি, ২০২২
২৭ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ