Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খুলনার ৩৪ ইউনিয়ন পরিষদে চলছে ভোট গ্রহণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৮ এএম

করোনার কারণে প্রথম ধাপের স্থগিত থাকা খুলনার ৩৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আজ ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত। স্থানীয় এ নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম রয়েছে। খুলনার দিঘলিয়া উপজেলার যোগীপোল ইউনিয়নের খানাবাড়ি বালিকা বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮ টা থেকে সাড়ে ৯ টা পর্যন্ত ১৫৬ টি ভোট পড়েছে। এ কেন্দ্রে ভোটার সংখ্যা ২০০০। একই ইউনিয়নের বি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেড় ঘন্টায় ৩০০ ভোট পড়েছে। এ কেন্দ্রে সংখ্যা প্রায় সাড়ে ৩ হাজার।

খুলনা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ইউপি নির্বাচনের প্রথম ধাপে খুলনা জেলার বটিয়াঘাটা, কয়রা, দাকোপ, দিঘলিয়া ও পাইকগাছা পাঁচটি উপজেলার ৩৪টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। ইউনিয়নগুলো হচ্ছে খুলনার বটিয়াঘাটার গংগারামপুর, বালিয়াডাঙ্গা, আমিরপুর; কয়রার আমাদি, বাগালী, মহেশ্বরীপুর, মহারাজপুর, কয়রা, উত্তর বেদকাশী, দক্ষিণ বেদকাশী; দাকোপের পানখালী, দাকোপ, লাউডোব, কৈলাশগঞ্জ, সুতারখালী, কামারখোলা, তিলডাঙ্গা, বাজুয়া, বানিশান্তা। এছাড়া দিঘলিয়া উপজেলার গাজীরহাট, বারাকপুর, দিঘলিয়া, সেনহাটি, আড়ংঘাটা ও যোগীপোল; পাইকগাছা উপজেলার সোলাদানা, রাড়ুলী, গড়ইখালী, গদাইপুর, চাঁদখালী, দেলুটি, লতা, লস্কর ও কপিলমুনি ইউনিয়ন।

খুলনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, ৩৪টি ইউপিতে প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড ও আনসার নিরাপত্তা রক্ষায় কাজ করছে। তার দেওয়া তথ্যমতে, খুলনার ৩৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ১৫৬ জন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে প্রার্থী ৪৬৪ জন এবং ৩০৬ সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী রয়েছেন ৯ হাজার ৪৮৩ জন।

খুলনার পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, ইউপি নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করতে মাঠে পুলিশ, র‌্যাব কাজ করছে। ভোটারদের নিরাপত্তাসহ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য ৫ উপজেলায় ২ হাজার পুলিশ সদস্য মাঠে রয়েছেন।
এদিকে, নির্বাচনের আগে অধিকাংশ ইউনিয়নে বেশ কিছু সহিংসতার ঘটনায় সাধারণ ভোটারদের মাঝে বেশ কিছুটা উৎকন্ঠাও বিরাজ করছে। তবে সাধারণ মানুষ চান শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ