Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বয়স বেড়েছে রশিদ খানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪২ এএম

ক্রিকেট বিশ্বে বর্তমান সময়ের সেরা খেলোয়াড় হলেন আফগান স্পিনার রশিদ খান। তার বলের ঘুর্ণিতে কাবু হয় বাঘা বাঘা সব ব্যাটসম্যানরা। ব্যাটসম্যানদের মনে কাঁপুনি ধরিয়ে দেয়া রশিদ খানের আজ জন্মদিন। ১৯৯৮ সালের ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের নানগারহার প্রদেশে জন্ম নেন তিনি। আজ তার ২৩ বছর বয়স পূর্ণ হয়েছে। আগামীকাল ২৪ বছর বয়সে পা দেবেন তিনি।

এদিকে আফগানিস্তানের এ তারকা ক্রিকেটারের বয়স নিয়ে প্রায়ই নেট দুনিয়ায় কথা তোলা হয়। তবে রশিদ খান একাধিবার বলেছেন তার জন্ম হয়েছিল ১৯৯৮ সালেই। যদিও অনেকে বিশ্বাসই করতে চান না তার জন্ম সালের বিষয়টি।

তবে সমর্থকদের তার বয়স নিয়ে মাতামাতি করার বিষয়টি নিয়ে কোন ক্ষোভ নেই রশিদ খানের। তিনি বরং মাঝে মাঝে বিষয়টি উপভোগই করেন।

রশিদ খান এখন পর্যন্ত ৫১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই ম্যাচগুলো খেলে উইকেট পেয়েছেন ৯৫টি। ওয়ানডে ম্যাচ খেলেছেন ৭৪টি। একদিনের ক্রিকেটে তার উইকেটের সংখ্যা ১৪০টি। অপরদিকে তিনি টেস্ট ম্যাচ খেলেছেন পাঁচটি। মাত্র পাঁচটি ম্যাচ খেলেই ৩৪টি উইকেট শিকার করে ফেলেছেন তিনি।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগান

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ