Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আইপিএলে আজ সাকিব বসে থাকবেন সাইড বেঞ্চে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:২৯ পিএম

স্থগিত হওয়া আইপিএলের গ্রুপ পর্বে আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলতে নামবে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। তবে কোহলির ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের আজ একাদশে থাকার সম্ভাবনা কম। তার বদলে অলরাউন্ডার হিসেবে খেলবেন ক্যারিবিয়ান সুপারস্টার সুনীল নারিন। বাংলাদেশ সময় রাত ৮টায় আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে হবে ম্যাচটি।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটির জন্য কলকাতার সম্ভাব্য একাদশের তালিকা প্রকাশ করেছে, সেখানে দেখা গেছে সাকিবকে মূল একাদশে রাখা হয়নি। যদি এখন কলকাতার কর্তৃপক্ষ শেষ মূহুর্তে দলে পরিবর্তন আনতে চায় তাহলে হয়তো সাকিবের জায়গা হয়ে যেতে পারে। তবে এ সম্ভাবনা খুবই কম।

২০২১ সালের আইপিএল স্থগিত হওয়ার আগে কলকাতা মোট সাতটি ম্যাচ খেলে। এরমধ্যে সাকিব নতুন আসরের প্রথম তিনটি ম্যাচ খেলেন। কিন্তু নিজের সেরাটা দিতে ব্যর্থ হওয়ায় তার বদলে একাদশে নিয়ে আসা হয় সুনীল নারিনকে। এরপর নারিন টানা চারটি ম্যাচে খেলেন। নারিনও যে খুব বেশি ভালো করেছেন তাও নয়। তবে আজকের ম্যাচটিতে নারিনের উপরই ভরসা রাখতে যাচ্ছে শাহরুখ খানের দল।

সাকিব কলকাতার হয়ে এ আসরে তিনটি ম্যাচ খেলে ৩৮ রান করেন। অপরদিকে উইকেট নেন দুটি। আইসিসির নিষেধাজ্ঞা থেকে ফেরার পর সাকিবকে ৩ কোটি ২০ লাখ রূপি দিয়ে নতুন করে দলে ভিড়িয়েছিল দুইবারের চ্যাম্পিয়নরা।

কলকাতা এবারেরর আইপিএলে সাতটি ম্যাচ খেলে মাত্র দুইটি ম্যাচে জয় পেয়েছে। হেরেছে বাকি পাঁচটি ম্যাচে। ফলে পয়েন্ট টেবিলে এখন তাদের অবস্থান হলো সাত নাম্বারে। এবারের আইপিএলে ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলা প্রথম ম্যাচটিতে হেরেছিল কলকাতা। সে ম্যাচটিতে ছিলেন সাকিব।

এদিকে কলকাতা ও ব্যাঙ্গালুরু এখন পর্যন্ত ২৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে কলকাতা জয় পেয়েছে ১৫টি ম্যাচে। ব্যাঙ্গালুরু জয় পেয়েছে ১৩টি ম্যাচে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন