Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় আরও ৪৭ জনের করোনা শনাক্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১:৩৬ পিএম

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সোমবার সকাল ৯টা পর্যন্ত ৬৩ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ২৯ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ৩৪ জন।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ২৭৯টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ ভাগ। এ পর্যন্ত কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৩২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৫৯ জন।

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭৫৯ জন। নতুন করে শনাক্ত ৪৭ জনের মধ্যে কুষ্টিয়া সদরে ২৩ জন, কুমারখালী উপজেলায় ২ জন, দৌলতপুর উপজেলায় ৫ জন, ভেড়ামারা উপজেলায় ২ জন, মিরপুর উপজেলায় ১১ জন এবং খোকসা উপজেলায় ৪ জন।

বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩১৪ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ২৬৪ জন। আর হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৫০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ