Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চল করোনায় মৃত্যু বিহীন ৪র্থ দিন আক্রান্ত ২৯

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ২:৫১ পিএম

সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায়ও দক্ষিনাঞ্চলে করেনা সংক্রমনে কারো মৃত্যু হয়নি। এনিয়ে গত ৪ দিন দক্ষিনাঞ্চলে কোন মৃত্যু সংবাদ ছিলনা। তবে গত ২৪ ঘন্টায় ৫৩৮ জনের নমুনা পরিক্ষায় সংক্রমন সংখ্যা আগের দু দিনের চেয়ে কিছুটা বেড়ে ২৯ জনে উন্নীত হয়েছে। এরমধ্যে মহানগরীতে ৪ জন সহ বরিশাল জেলায় ৮, পিরোজপুরে ১০ এবং ভোলা ও বরগুনাতে ৫ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে। এছাড়া পটুয়াখালীতে ১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও দক্ষিণাঞ্চলে সর্বাধীক শনাক্তহারের ঝালকাঠীতে দ্বিতীয় দিনের মত কোন করোনা রোগী ছিলনা।

দক্ষিণাঞ্চলে এপর্যন্ত ২ লাখ ৮ হাজার ৪৯৬ জনের নমুনা পরিক্ষায় ৪৪ হাজার ৮০৫ জনের দেহে করোানা পজিটিভ শনাক্ত হয়েছে। সর্বশেষ গড় শনাক্তের হার ২১.৪৯%। এ অঞ্চলে মোট মৃত্যু হয়েছে ৬৭৬ জনে। গড় মৃত্যুহার ১.৫১%। আর গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৯৮ জন সহ সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪১ হাজার ৯৩৩ জন। গড় সুস্থতার হার এখন ৯৩.৫৯%।
এপর্যন্ত বরিশালে ১৮ হাজার ১৭৯ জন আক্রান্তের মধ্যে ২২৯ জনের মৃত্যু হয়েছে। যারমধ্যে মহাগরীতেই ১০ হাজার ৩৭৯ আক্রান্ত সহ মৃত্যু হয়েছে ১০১ জনের । এছাড়া পটুয়াখালীতে ৬ হাজার ১৬৬ জন আক্রান্ত ও ১০৭ জনের মৃত্যু হয়েছে। ভোলাতে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৭৮০। মারা গেছেন ৯১ জন। পিরোজপুরে ৫ হাজার ২৫১ জন আক্রান্তের মধ্যে ৮৩ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮৩৭, মৃত্যু হয়েছে ৯৭ জনের। এ জেলাটিতে মৃত্যুহার দক্ষিনাঞ্চলের সর্বোচ্চ ২.৫৩%। আর সর্বাধীক সংক্রমন হারের ঝালকাঠীতে এপর্যন্ত ৪ হাজার ৫৯২ জন আক্রান্তের মধ্যে ৬৯ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে সংক্রমন হার এখনো ২৫.৭৪%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ