Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার ছোবল কমছে সিলেটে, মৃত্যু ১, শনাক্ত ৩৬

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ২:৫৫ পিএম

করোনায় সিলেটে কেড়ে নিলো আরোও এক ব্যক্তির প্রাণ। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৬ জন। এদিকে, করোনা রোগী কমতে থাকায় সিলেটের কোভিড ডেডিকেটেড হাসপাতালগুলোতে চাপ কমে এসেছে। আজ সকাল পর্যন্ত ৯৪ জন করোনা রোগী ভর্তি ছিলেন হাসপাতালগুলোতে।


স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ (সোমবার) সকাল ৮টার মধ্যে সিলেট মারা গেছেন ১ জন করোনা রোগী। এনিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৪৪ জন। এর মধ্যে ওসমানীতে ১১৪ জন সহ সিলেট মৃতের সংখ্যা ৯৫৩ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৭ জন রয়েছেন হবিগঞ্জের। এদিকে, একই সময়ে ৩৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হন ১৩ জন। এছাড়া সুনামগঞ্জের ২ জন, মৌলভীবাজারের ১৪ জন ও ৭ জন রয়েছেন হবিগঞ্জে। ৮৩৭ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৪ দশমিক ৩০ ভাগ। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ২৮৩ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৭৩ জন সহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৪০৮ জন, সুনামগঞ্জের ৬২২০ জন, মৌলভীবাজারের ৮০৪৯ জন ও ৬৬০৬ জন রয়েছেন শনাক্তের তালিকায় হবিগঞ্জের। সর্বশেষ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৩ জন বিভাগে। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৭ হাজার ৬৪৫ জন। এদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৫০ শয্যার করোনা ইউনিটে ভর্তি আছেন ৯৪ জন আজ। এর মধ্যে করোনা রোগী ২৮ জন। বাকি ৬৬ জনকে করোনা ইউনিটে সন্দেহভাজন রোগী হিসেবে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ