Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জামিন পেলেন মেরিনার কর্মকর্তারা

মোহামেডানে শাওন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৭:০০ পিএম | আপডেট : ৯:১৪ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০২১

ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের করা মামলায় জামিন পেয়েছেন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের কর্মকর্তারা। জামিনপ্রাপ্তরা হলেন- মেরিনার ইয়াংসের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা, কর্মকর্তা বদরুল ইসলাম দিপু ও নজরুল ইসলাম মৃধা এবং সমর্থক শাহাদাত হোসেন জুবায়ের। অন্যদিকে তরুণ হকি খেলোয়াড় সারোয়ার মুর্শেদ শাওন শেষ পর্যন্ত মোহামেডানেই নিবন্ধিত হয়েছেন।

ক্লাব ভবনে ভাঙচুর ও খেলোয়াড় তুলে নিয়ে যাওয়ার অভিযোগ এনে ১৯ সেপ্টেম্বর মেরিনারের তিন কর্মকর্তা ও এক সমর্থকসহ চারজনের নাম উল্লেখ করে স্থানীয় মতিঝিল থানায় মামলা করেছিল মোহামেডান। সোমবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে আসামীরা আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করলে শুনানি শেষে প্রত্যেককে ৫ হাজার টাকা করে মুচলেকার মাধ্যমে জামিন মঞ্জুর করেন আদালত। তথ্যটি সোমবার বিকালে নিশ্চিত করেন মতিঝিল থানার সাধারণ নিবন্ধন (আদালত) কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো.আবদুল মোতালেব। জামিন পেয়ে মেরিনার ইয়াংসের সাধারণ সম্পাদক রানা বলেন, ‘আমরা আগেই বলেছি এটা হয়রানিমূলক মামলা। আমরা আইনের মাধ্যমেই এর মোকাবিলা করবো। দুপুরে জামিন আবেদন করলে আদালত আমাদের জামিন মঞ্জুর করেছেন।’

চারজনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত নামা আরও প্রায় ৭০ জনকে আসামী করে ১৪৩, ৪৪৮, ৪২৭ ও ৫০৬ ধারায় মামলা করেছিল মোহামেডান। তাদের অভিযোগ ছিল গত শুক্রবার রাতে প্রায় ৭০ জন লোক সঙ্গে নিয়ে খেলোয়াড় শাওনকে মোহামেডান ক্লাব থেকে ছিনিয়ে নিয়ে যান মেরিনারের কর্মকর্তারা। এসময় মোহামেডান ক্লাব ভবনের ডাইনিং হলের আসবাবপত্র ভাঙচুর করেন তারা। অথচ যাকে নিয়ে ঘটনা আদালত পর্যন্ত গড়িয়েছে সেই শাওন আসন্ন প্রিমিয়ার হকি লিগকে সামনে রেখে মোহামেডানের পক্ষেই দলবদল করেছেন। দলবদলের প্রথম দিন রোববার বিশেষ ব্যবস্থায় নতুন মৌসুমে মোহামেডানের পক্ষে খেলার জন্য নিবন্ধিত হন শাওন। কিন্তু এর আগেই দুই ক্লাব তাকে নিজেদের খেলোয়াড় দাবি করে টানাটানি শুরু করেছিল। যেখানে শেষ পর্যন্ত জিতেছে মোহামেডানই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ