Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চোখ রাঙাচ্ছে রাজশাহীতে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমে এলেও রাজশাহীতে মৃত্যু থামছে। গত ২৪ ঘণ্টায়ও ওখানে ৭ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৭ জন। গত কয়েক মাসের মধ্যে এটি সবচেয়ে কম। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে এক হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ১ দশমিক ৭৮ শতাংশ। নতুন আক্রান্তের মধ্যে মহানগরীর বাসিন্দা ২০ জন এবং বাকি ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ এক হাজার ৩১৩ । মৃত্যু হয়েছে ১২৮২ জনের।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যাননি। তিন দিন পর গতকাল করোনায় মৃত্যুশুন্য ছিল। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ৭ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। ২৭১ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
শনাক্তের হার ২ দশমিক ৯৫ ভাগ। রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরো ৭ জন মারা গেছেন। এদিন করোনায় রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন করে প্রাণ হারিয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ২ জন, নওগাঁর ২ জন এবং নাটোরের ১ জন।
এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে গতকাল সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৪ জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলের করোনা সংক্রমন পরিস্থিতির উন্নতি হওয়ায় শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর সংখ্যাও এক-পঞ্চমাংশে হ্রাস পেয়েছে। দক্ষিণাঞ্চলের অন্যসব সরকারি হাসপাতালগুলোও প্রায় করোনা রোগী শূণ্য। গতকাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালটির করোনা ওয়ার্ডে মাত্র ২১ জন ছাড়া আইসোলেশন ওয়ার্ডে আরো ১৫ জন রোগী পর্যবেক্ষণে ছিলেন। গত ২৪ ঘণ্টায় এ অঞ্চলে ৫৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায়ও দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমনে কারো মৃত্যু হয়নি। এনিয়ে গত ৪ দিন দক্ষিণাঞ্চলে কোন মৃত্যু সংবাদ ছিল না।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার বাসিন্দা ছিলেন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়ালো ৩২৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫২০ জনের। এতে আক্রান্ত হয়েছেন ২০জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে গতকাল সকাল ৯টা পর্যন্ত ৬৩ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ২৯ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে দুই নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। এ চারজনের মৃত্যু নিয়ে বেসরকারি হিসেবে সাতক্ষীরায় এ পর্যন্ত করোনা উপসর্গে মারা গেছেন ৭১৯ জন। আর করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন ১০১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী

২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ