Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাড়ে ১৬ শ’ কৃষি কর্মকর্তার নিয়োগ বৈধ

হাইকোর্টের আদেশ আপিলেও বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কৃষি সম্প্রসারণ অধিদফতরের সাড়ে ১৬ শ’ উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বৈধতা নিয়ে জারি হওয়া রুল খারিজের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রিটকারীদের আবেদন খারিজ করে গতকাল সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। সরকারপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রিটকারীদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।
এর আগে গত ১৬ সেপ্টেম্বর কৃষি সম্প্রসারণ অধিদফতরের ১ হাজার ৬৫০ উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বৈধতা নিয়ে জারি করা রুল খারিজ করে দেন হাইকোর্ট। তাদের নিয়োগ নিয়ে জারি করা ২০টি রুল খারিজ করে বিচারপতি জে বি এম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের ভার্চুয়াল বেঞ্চ ওই রায় দিয়েছিলেন। এ রায়ের বিরুদ্ধে আপিল করে সরকারপক্ষ।
এর আগে ২০১৮ সালের ২৩ জানুয়ারি ১ হাজার ৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ পরিপ্রেক্ষিতে সব ধরণের পরীক্ষা শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি ফল প্রকাশ করা হয়। কিন্তু এতে কোটা পদ্ধতি সঠিকভাবে অনুসরণ না করে প্রাথমিক ফল প্রকাশ করা হয়েছে উল্লেখ করে কৃষি মন্ত্রণালয়ের সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক বরাবর আবেদন করেন মৌখিক পরীক্ষায় অংশ নেয়া ৩৪ প্রার্থীG



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্টের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ