Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিউইয়র্কে আ.লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক আগমন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিএনপি’র নেতা-কর্মীদের মিছিল-পাল্টা মিছিল শেষে ব্যাপক হাতাহাতির ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে এই ঘটনা ঘটে। এতে বিএনপি’র তিন কর্মী আর আওয়ামী লীগের একজন কর্মী আহত হয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৩ দিনের যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশে রোববার সন্ধ্যায় নিউইয়র্ক পৌঁছেছেন। তার আগমন ঘিরে আওয়ামী লীগ ও দলের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্র্মীরা জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা সমাবেশ আর বিএনপি ও দলের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ করেছে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় দলীয় কর্মসূচি নিয়ে অনির্ধারিত বৈঠকে মিলিত হন। এ সময় বিএনপি দলীয় কয়েজন নেতা-কর্মী ডাইভাসিটি প্লাজা এলাকায় মিছিল নিয়ে এসে ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নাম ধরে অকথ্য ভাষায় শ্লোগান তুলতে তাদের প্রতিহত করা হয় বলে আওয়ামী লীগ দলীয় নেতা-কর্মীরা এই প্রতিনিধিকে জানান।
এদিকে ‘ভোটারবিহীন নির্বাচনের প্রধানমন্ত্রী’ শেখ হাসিনা এই দাবি করে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী কমিটি যুক্তরাষ্ট্রের নেতা-কর্মীরা শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন শেষে মিছিল করে ৭৩ স্ট্রিট ও ৩৭ এভিনিউর কর্নারে মিছিল করে। এসময় পিছন দিক থেকে যুবলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এছাড়াও বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে সাঁটানো জিয়া-খালেদা জিয়া ও তারেক রহমানের ব্যানার, পোস্টার ছিঁড়ে ফেলে বলে বিএনপি নেতা মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন অভিয়োগ করেন। এ সময় আওয়ামী ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এই ঘটনায় বিএনপি’র ৩ জন কর্মী আর আওয়ামী লীগের একজন কর্মী আহত হন বলে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাকসদুল হক ভূঁইয়া এবং যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসাইন জানান।
বিএনপি সংবাদ সম্মেলনে ‘যেখানে শেখ হাসিনা সেখানেই প্রতিবাদ’ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে লিখিত বক্তব্য রাখেন স্বাধীনতার সূবর্ণজয়ন্তী কমিটি যুক্তরাষ্ট্রের সদস্য সচিব মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন।



 

Show all comments
  • Jahangir Hossain ২১ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৮ এএম says : 0
    আহা মানুষ । বিদেশে যারা রাজনীতি করে তারা পাগল । গেছিস টাকা ইনকাম করতে । করতেছিস বাদাম্যা কাজ । ভাল হয়ে যা ভাই ভাল হয়তে পয়সা লাগে না । অ ভাল হইবি কেমনে তোদের তো পয়সা আছে বিদেশে থাকিস
    Total Reply(0) Reply
  • Samim Mahmud ২১ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৯ এএম says : 0
    এটাকে কখনো দেশ প্রেম বলা যায়না আমরা ক্ষমতা থাকার জন্য বা ক্ষমতায় যাওয়ার জন্য যা করি তার যদি কিছুটা দেশপ্রেমের কাজে লাগাতে পারতাম ব্যক্তিগতভাবে দেশের যে কোনো উপকারে আসতাম তাহলে অনেক ভালো হতো
    Total Reply(0) Reply
  • Tanvir Kaisar ২১ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৯ এএম says : 2
    শেখ হাসিনা নিউইয়র্কে আসতেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে। উনি বাংলাদেশ কে প্রতিনিধিত্ব করবেন। রাজনৈতিক বেধাবেধ থাকতে পারে। কিন্তু বিদেশের মাটিতে নিজে দেশের প্রধানমন্ত্রী কে নিয়ে নগ্ন আচরন আমাদের নিজেদের জন্যই লজ্জা।
    Total Reply(0) Reply
  • Rukon Chowdhury ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০০ এএম says : 0
    যে দিন বাংলাদেশের সকল রাজনৈতিক নেতাকে যুক্তরাষ্ট্রে ও যুক্তরাজ্যে সরকারীভাবে অবাঞ্চিত ঘোষণা করবে সেই দিন প্রবাসী বাংলাদেশীদের শিক্ষা হবে। এতটা বর্বর জাতী দুনিয়াতে আর দ্বীতিয়টি আর নাই।
    Total Reply(0) Reply
  • Mohammed Bhuiyan ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০০ এএম says : 0
    We salute the American Civilised Police how they differ from Awami infected Bangladeshi Police
    Total Reply(0) Reply
  • Saifullah ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:২৪ এএম says : 0
    Bangali bole kotha. Shovab chande geleo bodlabena.
    Total Reply(0) Reply
  • Harun ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩০ এএম says : 0
    ভোটারবিহীন নির্বাচনের প্রধানমন্ত্রীর নেতা কর্মীরা  পিছন দিক থেকে  হামলা চালায়
    Total Reply(0) Reply
  • Dadhack ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:১৫ পিএম says : 0
    আল্লাহর শত্রু তোরা মরিস না কেন তাহলে আমরা শান্তিতে বসবাস করতে পারি এবং আল্লাহ আমাদেরকে আল্লাহর আইন দিয়ে দেশ চালাবে তখন দেশের শান্তি আর শান্তি মারামারি-কাটাকাটি ঘুষ সুদ ধর্ষণ যিনা ব্যভিচার অর্থ লুটপাট দুর্নীতি সব বন্ধ হয়ে যাবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ-বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ