Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিআরবি থেকে হাসপাতাল প্রকল্প সরাতেই হবে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সিআরবি রক্ষার দাবিতে লাগাতার কর্মসূচি চলছে। গতকাল সোমবার সিআরবি সাত রাস্তার মোড়ে এক প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেছেন, চট্টগ্রামের মানুষকে রক্তচক্ষু দেখিয়ে লাভ হবে না। সিআরবি বাঁচাও আন্দোলনেও জিতবে চট্টগ্রামের মানুষ। সিআরবি থেকে বেসরকারি হাসপাতাল নির্মাণের প্রকল্প সরিয়ে নিতে হবে। সিআরবি চট্টগ্রামবাসীর ফুসফুস উল্লেখ করে তারা বলেন, ফুসফুসকে ধ্বংস করে হাসপাতাল নির্মাণ করতে দেবো না। সিআরবিতে হাসপাতাল কিংবা অন্য কোনো স্থাপনা করলে এর পরিবেশ প্রকৃতি নষ্ট হবে এবং এর প্রভাব নগরীর ৭০ লাখ মানুষকে ভোগ করতে হবে। এ দাবি আদায়ে আমরা বদ্ধ পরিকর।

তারা বলেন, সিআরবিতে প্রস্তাবিত হাসপাতালের জায়গাতে রয়েছে মুক্তিযুদ্ধে শহীদ জাতির শ্রেষ্ঠ সন্তান চাকসু জিএস আবদুর রবসহ নয়জন বীর মুক্তিযোদ্ধা শহীদের কবর। এসব কবরের ওপর ব্যক্তিমালিকানাধীন মুনাফামুখী হাসপাতাল শুধু নয় যেকোনো স্থাপনাই হবে মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননার শামিল। আমরা প্রধানমন্ত্রীর ওপর আস্থা রেখেছি। তিনি কখনোই এখানে বাণিজ্যিক স্থাপনা হতে দেবেন না।
নাগরিক সমাজ চট্টগ্রামের উদ্যোগে ধারাবাহিক অবস্থান কর্মসূচি উপলক্ষে আয়োজিত সমাবেশে সংগঠনের চেয়ারম্যান প্রফেসর ড, অনুপম সেন, কো চেয়ারম্যান দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মফিজুর রহমান, সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস, প্রফেসর ইদ্রিস আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কবি হোস্ইান কবির, আবৃত্তিকার রাশেদ হাসান, স্বপন মজুমদার, মোরশেদ আলম প্রমুখ বক্তব্য রাখেন। # র ই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ