Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নির্বাহী কমিটির সদস্য ও ফরিদপুরের নেতাদের সাথে বিএনপির বৈঠক আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকের পর এবার জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলার সভাপতি বা আহবায়কের সাথে বৈঠক করবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ মঙ্গলবার, আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সভাপতি/আহবায়কবৃন্দের সাথে ধারাবাহিকভাবে মতবিনিময় সভা হবে। তবে সভায় শুধু জেলার সভাপতি বা আহবায়কবৃন্দ অংশ নিতে পারবেন। এর বাইরে যেসব জেলার সভাপতি জাতীয় নির্বাহী কমিটির পদে আছেন এবং ইতোমধ্যে সভায় অংশ নিয়েছেন তারা থাকতে পারবেন না।

জানা গেছে, প্রথমদিন মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিভাগের জাতীয় নির্বাহী কমিটির ১০৮ জন, ফরিদপুর বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ১৪ জন, জেলা সভাপতি (জাতীয় নির্বাহী কমিটির সদস্য নয়) ৪ জন সহ মোট ১২৬ জন বৈঠকে অংশ নিতে পারবেন। বুধবার বিকাল সাড়ে টায় অনুষ্ঠেয় বৈঠকে অংশ নিতে পারবেন চট্টগাম বিভাগ জাতীয় নির্বাহী কমিটির সদস্য ৩৭ জন, কুমিল্লা বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ২৩ জন, ময়মনসিংহ বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ১৮ জন, সিলেট বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ১৪ জন, রংপুর বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ১৭ জন এবং জেলা সভাপতি (জাতীয় নির্বাহী কমিটির সদস্য নয়) ২০ জন সহ মোট ১২৯ জন।
এছাড়া বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠেয় বৈঠকে অংশ নেবেন খুলনা বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ৩২ জন, রাজশাহী বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ৩৫ জন বরিশাল বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ২৭ জন এবং জেলা সভাপতি (জাতীয় নির্বাহী কমিটির সদস্য নয়) ১৪ জন সহ মোট ১০৮ জন।
বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দফতরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, মঙ্গলবার বিকেল থেকে আবারো ধারাবাহিকভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলার সভাপতি/আহবায়কদের সাথে মতবিনিময় করবেন। তবে যেসব জেলার সভাপতি বা আহবায়ক নির্বাহী কমিটির পদে থেকে স¤প্রতি সভায় অংশগ্রহণ করেছেন তারা পুনরায় অংশ নিতে পারবে না। এক্ষেত্রে শুধু জেলার সভাপতিরাই অংশ নিতে পারবেন।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২১ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৪ এএম says : 0
    বি এন পি তত্ত্বাবধায়ক ছাড়া যদি নির্বাচনে যায়,2041সালে জন্য,আর ক্ষমতায় আসতে পারবেনা ,আমি লিখিতভাবে বলতে পারবে,অরথাত এই অবৈধ সরকার কিছু না কিছু বাহানা দিয়ে নির্বাচন করতে মরিয়া আছে,অনেক পলিসি এবং পলিটিক্স করতেছে,এবার যদি এই অবৈধ সরকারের হাতে ক্ষমতা রেখে নির্বাচনে বি এন পি যাওয়ার সিদ্ধান্ত নিয়ে নেয়,মনে করতে হবে,মারসালাম অরথাত বিদায়,এই অবৈধ সরকারের কথা এবং পুলিশ পেটুয়া বাহিনির ভয়ে দুর্বল হওয়া যাবে না,পয়োজনে যুদ্ধের জন্য প্রস্তুত হতে হবে। 1971 যে ভাবে সবাই রাস্তায় নেমে পাকবাহনীকে বিদায় দিয়াছে,এই অবৈধ সরকার কে সে ভাবে আল বিদায় দিতে হবে,আপনারা সংগ্রাম আরম্ভ করুন,ডান পন্থী দলগুলো নিয়ে একত্রিত হয়ে যান,এক দফা এক দাবি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ