Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সাকিববিহীন কলকাতা ম্যাচ জিতল দশ ওভারে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩২ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আজ সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে নয় উইকেটের বড় জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়া কলকাতা ম্যাচটি জিতে নিয়েছে দশ ওভার হাতে রেখে।

ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক কোহলি। তারা প্রথমে ব্যাট করে ১৯ ওভার খেলে মাত্র ৯২ রান তুলতে সমর্থ হয়। যা আইপিএলের ইতিহাসে ষষ্ঠ সর্বনিম্ন রানের রেকর্ড। এ রান কলকাতা টপকে যায় এক উইকেট হারিয়ে ও দশ ওভার হাতে রেখে।

কলকাতার দুই ওপেনার শুভমান গিল ও ভেঙ্কস আইয়ার উদ্বোধনী জুটিতে ৮১ রানের পার্টনারশিপ গড়ে দলের জয়ের পথ সুগম করে দেন। এমনকি প্রথম উইকেট পতনের পর ব্যাট করতে নামা আন্দ্রে রাসেলকে কোন বলই খেলতে হয়নি। ওপেনার শুভমান গিল ৩৪ বল খেলে ৪৮ রান করে যুবেন্দ্র চাহালের বলে আউট হন। অপরদিকে ভেঙ্কস আইয়ার ২৭ বল খেলে ৪১ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে কলকাতার তিন পেসার ভরুণ চক্রবর্তী, লুকি ফার্গুসন ও আন্দ্রে রাসেলের বোলিং তোপে পরে ধসে পরে ব্যাঙ্গালুরুর শক্তিশালী ব্যাটিং লাইনআপ। রাসেল ও ভরুণ তিনটি করে ও লুকি ফার্গুসন দুটি উইকেট শিকার করেন। সাকিবের জায়গায় খেলা সুনীল নারিন ৪ ওভার বল করে ২০ রান দিয়ে কোন উইকেট পাননি।

ব্যাঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ ২২ রান করেস দেবদূত পাড্ডিকাল। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান আসে শ্রীকর ভারতের ব্যাট থেকে।
অধিনায়ক বিরাট কোহলি ৪ বল খেলে ৫ রান আর এবি ডি ভিলিয়ার্স ১ বল করে শূণ্য রান করে রাসেলের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন।

এই জয়ের মাধ্যমে এবারের আইপিএলে আট ম্যাচ খেলে তৃতীয় জয়ের দেখা পেল কলকাতা। করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার আগে ধুঁকছিল কলকাতা। এখন নতুন করে মাঠে নেমে শুভ সূচনা করল তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন