Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

খুলনায় চলছে ৭২ ঘন্টার ট্রাক-কাভার্ড ভ্যান ধর্মঘট, পণ্য পরিবহণে ভোগান্তি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১:৩৯ পিএম

সড়ক পরিবহন আইন সংশোধনসহ ১৫ দফা দাবিতে আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে সারাদেশের মত খুলনায় ৭২ ঘন্টার ধর্মঘট পালন করছে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। আগামী শুক্রবার ভোর পর্যন্ত চলবে এ ধর্মঘট।
গত ৮ সেপ্টেম্বর তেজগাঁ কেন্দ্রিয় কার্যালয়ে কেন্দ্রিয় নেতারা মঙ্গলবার থেকে ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয়। সরকার যদি তাদের দাবি না মেনে নেয় পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হবে ব‌লে জা‌নি‌য়ে‌ছে তারা।

আজ ভোর থেকে কোন পণ্য পরিবহন দূরপাল্লার উদ্দেশে যাত্রা করেনি। নগরীর বার্মাশীল রোড, জিরো পয়েন্ট, নূরনগর ও সাত নাম্বার ঘাট এলাকায় শতাধিক পণ্যবাহী গাড়ি রয়েছে। এ কারণে নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে যানজটের সৃষ্টি হয়। চালকরাও অলস সময় কাটাচ্ছেন। পণ্য পরিবহণে স্থবিরতা নেমে এসেছে। ব্যবসায়ীদের ভোগান্তিতে পড়তে হয়েছে।

১৫ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ট্রাক ও কাভার্ড ভ্যানের অগ্রিম আয়কর নেওয়া যাবে না এবং এ পর্যন্ত নেওয়া অগ্রিম আয়কর ফেরত দি‌তে হ‌বে। ১০ বছর ধরে ট্রাক ও কাভার্ড ভ্যান চালকদের লাইসেন্স দেওয়া বন্ধ রয়ে‌ছে, অবলিম্বে তা চালু করতে হবে।

খুলনা ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল আলম বিপ্লব জানান, আজ মঙ্গলবার থেকে ধর্মঘট শুরু হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ ধর্মঘট। সরকার মালিক শ্রমিকদের স্বার্থের কথা বিবেচনা না করে সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন করছে। তারা এর পুন: বিবেচনার দাবিও জানিয়েছেন। সরকার যদি এ তিনদিনের মধ্যে না মেনে নেয় তাহলে খুলনা থেকে বৃহত্তর আন্দেলনের ডাক দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ