Inqilab Logo

শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মাস্টারকার্ড বাংলাদেশের নতুন একাউন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর সোহেল আলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৫:০৮ পিএম

মাস্টারকার্ড বাংলাদেশ একাউন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর হিসেবে সোহেল আলিমকে নিয়োগ দিয়েছে। এ পদে দায়িত্বপালনকালে তিনি নতুন সম্পর্ক স্থাপনের পাশাপাশি মাস্টারকার্ডের অগ্রাধিকারপ্রাপ্ত বিষয়গুলো, যেমন- ব্যাংক ও ফিনটেক (ফিনান্সিয়াল টেকনোলজি) সহ আর্থিক প্রতিষ্ঠান সমূহের সঙ্গে পার্টনারশীপ ভিত্তিক খাতগুলোতে কাজ করবেন। মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালের তত্ত্বাবধানে তিনি কাজ করবেন।

মাস্টারকার্ডে যোগদানের পূর্বে সোহেল আলিম দেশের অন্যতম শীর্ষস্থানীয় এমএনসি ব্যাংক ‘স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি)’ এর ‘হেড অব ক্রেডিট কার্ডস’ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এসসিবি এর সঙ্গে ১৯ বছরের ক্যারিয়ারে তিনি তার গতিশীল নেতৃত্ব ও বৈচিত্র্যময় অভিজ্ঞতার মাধ্যমে কোম্পানির রিটেইল, ডিস্ট্রিবিউশন অ্যান্ড ক্লায়েন্ট সার্ভিসিং সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়াও তার প্রফেশনাল ক্যারিয়ার চলাকালীন সময়ে তিনি দেশে ও বিদেশে ব্যাংকিং এবং এ খাত সংশ্লিষ্ট বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার ও কনফারেন্সে অংশ নিয়েছেন।

তিনি ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিষয়ে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) থেকে ব্যবসায়ে স্নাতক সম্পন্ন করেছেন।

সোহেল আলিম এর যোগদান প্রসঙ্গে মাস্টারকার্ড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার, সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “মাস্টারকার্ড বাংলাদেশ এর টিমে সোহেল আলিমকে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। পেমেন্টস ইন্ড্রাস্ট্রি এবং সংশ্লিষ্ট বৈচিত্র্যময় খাতে তার সমৃদ্ধ অভিজ্ঞতা মাস্টারকার্ড বাংলাদেশকে নতুনতর উচ্চতায় পৌঁছাতে সাহায্য করবে বলে আমি আত্মবিশ্বাসী।”

প্রসঙ্গত, বাংলাদেশে মাস্টারকার্ডই একমাত্র পেমেন্ট নেটওয়ার্ক ও টেকনোলজি কোম্পানি যেটির এদেশে অফিস রয়েছে, ২০১৩ সাল থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ