Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রদীপের ফাঁসি চেয়ে আদালত চত্বরে মানববন্ধন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৫ পিএম

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাসসহ সকল আসামির ফাঁসির দাবিতে কক্সবাজারে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় পাশেই মেজর (অব.) সিনহা হত্যা মামলার সাক্ষ্য গ্রহন চলছিল। আর প্রদীপসহ ১৫ আসামী আদালতে হাজির ছিল।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনে দৈনিক কক্সবাজার বানীর সম্পাদক ও প্রকাশক ফরিদুল মোস্তাফা খান বলেন, ওসি প্রদীপ ঠান্ডা মাথার একজন খুনি। টাকার জন্য তিনি ধরে ধরে মানুষ খুন করতেন।

মাদকের সম্রাজ্য ও অপরাধীচক্র নিয়ন্ত্রণ ছিল তার হাতে। প্রদীপের দায়িত্বকালে কত মায়ের বুক খালি হয়েছে; নিরপরাধ মানুষ আসামি করে জেলে ঢুকিয়েছে, তার সঠিক হিসাব অজানা। যেটুকু তথ্য প্রকাশ হয়েছে, তাতেই পিলে চমকানোর মত অবস্থা। তাকে শতবার ফাঁসিতে ঝুলালেও ক্ষুব্ধ মানুষের আত্মা শান্তি পাবে না।
বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির ব্যানারে আয়োজিত মানববন্ধনে প্রদীপের জুলুম, নির্যাতনসহ নানামুখি অপরাধের চিত্র উপস্থাপন করেন সাংবাদিক ফরিদুল মোস্তাফা খান।
তিনি বলেন, ওসি প্রদীপ সরকারি চেয়ারে বসে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। নিজেই মাদক সেবন করতেন। অপরাধ নিয়ন্ত্রণ ও ঢাকতে কিছু দালাল পোষতেন। তার এসব অপরাধ তুলে ধরে সংবাদ প্রকাশ করেছিলাম। তাতে ক্ষুব্ধ হন প্রদীপ। আমাকে ঢাকার বাসা থেকে ধরে এনে ‘নিজস্ব টর্চারসেলে’ ঢুকিয়ে বর্বর কায়দায় নির্যাতন করেছে। আমার বিরুদ্ধে একে একে ৬ টি মিথ্যা মামলা দিয়েছে। এসব সাজানো মামলায় আমাকে প্রায় এক বছর জেল খাটতে হয়েছে।
এসময় মানববন্ধনে শত শত নির্যাতিত নারী পুরুষ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ