Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জালালাবাদে তালেবানের উপরে হামলার দাবি আইএস’র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪১ পিএম

ইসলামিক স্টেট গ্রুপ আফগানিস্তানের জালালাবাদে তালেবানদের গাড়ি লক্ষ্য করে ধারাবাহিক মারাত্মক বোমা হামলার দায় স্বীকার করেছে। আইএসের শক্ত ঘাঁটি জালালাবাদে রোববার ও শনিবারের হামলায় বেশ কয়েকজন তালেবান যোদ্ধাসহ অন্তত আটজন নিহত হয়েছেন।
রোববার গভীর রাতে আইএস’র মিডিয়া উইং আমাক সংবাদ সংস্থায় প্রকাশিত এই দাবি, তালেবানদের দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বীদের দ্বারা ক্রমবর্ধমান হুমকির ইঙ্গিত দেয়। তালেবানরা এখন আফগানিস্তান শাসন করার চেষ্টায় বড় ধরনের অর্থনৈতিক ও নিরাপত্তা চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে এবং আইএস হামলার ত্বরিত অভিযান সেই প্রচেষ্টাকে আরও জটিল করে তুলবে।
ধর্ম ও কৌশল নিয়ে মতপার্থক্য তালেবান এবং আইএসের মধ্যে রক্তক্ষয়ী লড়াইয়ের দিকে পরিচালিত করেছে। শনিবারের বোমা হামলার ঘটনা ঘটে যখন তালেবানরা ছেলেদের এবং পুরুষ শিক্ষকদের আফগানিস্তানে মাধ্যমিক বিদ্যালয়ে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছিল - কিন্তু মেয়েদের বাদ দেয়া হয়েছিল। সূত্র: ডন।

 



 

Show all comments
  • Dadhack ২১ সেপ্টেম্বর, ২০২১, ৯:২১ পিএম says : 0
    May Allah guide this Iblees IS.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালেবান

১৩ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ