Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিএনপি অশুভ ও অসুস্থ চিন্তা-ভাবনা করে- নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৫ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বিএনপি অশুভ ও অসুস্থ চিন্তা-ভাবনা করে। তারা দেশের কল্যাণের কথা চিন্তা করে না। তারা দেশের কৃষকের কথা বলে না। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন কি ভাবে হবে সেই কথা বলে না। তারা কোভিড-১৯ করোনা কিভাবে নিয়ন্ত্রণ করা যাবে সে কথা বলে না। বাংলাদেশের আমদানী রফতানী কিভাবে সচল থাকবে সেই কথা তারা বলেনা। বাংলাদেশের মানুষ কিভাবে সুস্থ থাকবে সেই কথা তারা বলে না। তারা শুধু বলে এতিমের টাকা আত্মসাৎ করা বেগম খালেদা জিয়া কিভাবে মুক্তি পাবে। আর সাত সমুদ্র তেরো নদী পাড়ে বসে অপরাধী তারেকের সঙ্গে তারা যোগাযোগ করে ষড়যন্ত্র করে। নবাব সিরাজ উদ দৌলাকে ষড়যন্ত্র করে হত্যা করে মীরজাফরের হাত ধরে যেমন ইস্ট ইন্ডিয়া কোম্পানী ভারত বর্ষকে দুইশ বছর- আড়াইশ বছর শাসন করেছে। আজকে তারেক রহমান ঐরকম মসনদে বসে ইস্ট ইন্ডিয়া কোম্পানীর মত স্বপ্ন দেখছে বাংলাদেশকে দখল করার জন্য। মানুষকে হত্যা যজ্ঞ, নৈরাজ্যের মাধ্যমে বাংলাদেশকে সে দখল করতে চায়। শেখ হাসিনার হাতে যখন দেশ তখন বঙ্গবন্ধুর বাংলাদেশে বিএনপি’র এসব করে লাভ নেই।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রী গেছেন। জাতিসংঘের সদস্য সংখ্যা প্রায় দুইশতর উপরে। সেখানে মাত্র কয়েকটি দেশের সরকার প্রধান, রাষ্ট্রপ্রধান আমন্ত্রিত হয়েছে স্বশরীরে। আমাদের দেশ একটি ছোট্ট উন্নয়নশীল দেশ। আমাদের সরকার প্রধানকে মাননীয় প্রধানমন্ত্রীকে জাতি সংঘের অধিবেশনে আমন্ত্রণ জানানো হয়েছে। কারণ পৃথিবীর মধ্যে এই মুহুর্তে সব থেকে সাহসী এবং সবচেয়ে যোগ্য নেতৃত্বের নাম শেখ হাসিনা। ২০২০ সালের মার্চে দেশে যখন প্রথম করোনা আসল, তখন বলা হলো বাংলাদেশে দুই কোটি মানুষ করোনায় মারা যাবে। মানে দুই কোটি মানুষ মারা যেতে পারলে মনে হয় সবাই খুশি। যারা বিরোধী রাজনীতি করে, তারা মনে করে দুই কোটি মানুষ মারা গেলে শেখ হাসিনা সরকারকে ফেলে দেয়া যাবে। শেখ হাসিনা সরকার আর থাকতে পারবেনা। ওদের কল্পনা বাস্তবায়ন হয় নাই। বাংলাদেশে সঠিক একজন নেতৃত্ব ছিল প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা। জাতিসংঘ মনে করে শেখ হাসিনার উপস্থিতি সাধারণ অধিবেশনে আলোকিত করবে। জলবায়ুর প্রভাব থেকে পৃথিবীকে রক্ষা করার ৬ দফা প্রস্তাব দিয়েছেন গতকালকের ভাষণে। আগামী ২৪ তারিখ তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশনে কথা বলবেন, বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধি হিসাবে।

মঙ্গলবার সকালে বিরল উপজেলার মঙ্গলপুর ইউনিয়নের উত্তর বিষ্ণপুর শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির (গৌরাঙ্গ আশ্রম) এর ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য প্রদানকালে উপরোক্ত কথাগুলি বলেন।

মন্দির কমিটির সভাপতি নারায়ণ চন্দ্র রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল ওয়াজেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও মঙ্গলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেরাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিদুল ইসলাম চৌধূরী বাবুল, সাধারণ সম্পাদক মোঃ রাসেদ আলী বক্তব্য রাখেন।

বিরলে আদিবাসি কোড়া,ওড়াও এবং পাহান সম্প্রদায়ের কারাম উৎসব উদযাপন।
এম, এ কুদ্দুস, বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদতাতা দিনাজপুরের বিরলে আদিবাসি কোড়া,ওড়াও এবং পাহান সম্প্রদায়ের কারাম উৎসব উদযাপিত হয়েছে। গত সোমবার রাতে উপজেলার রাণীপুকুর ইউপি’র হালাজহায় ঝিনাইকুড়ির কোড়া পল্লীতে কোড়াদের এবং একই ইউপি’র আছুটিয়া গ্রামে ওড়াও এবং পাহানদের এ উৎসব উদযাপিত হয়। অনুষ্ঠান গুলিতে সার্বিক ভাবে সহযোগীতা করেন, গণমানুষের সংগঠন হামেরা দিনাজপুরিয়া ও উপজেলা নৃত্ত¡াত্তিক জনগোষ্ঠি উন্নয়ন ও ঋণদান সমবায় সমিতি লিঃ। অনুষ্ঠান গুলিতে গিয়ে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, আল্লামা আজাদ ইকবাল লাবু, বাংলাদেশ জাতীয় চারণ কবি সংঘের সভাপতি এম, এ কুদ্দুস সরকার, ইউপি চেয়ারম্যান ফারুক আজম, ইউপি সদস্য রাজা দশরত ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপরিবহন প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ