Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পেশাগত সমস্যা সমাধান ও চার দফা বাস্তবায়নের দাবিতে কুমিল্লায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিক্ষোভ সমাবেশ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৭:১০ পিএম

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান ও চার দফা বাস্তবায়নের দাবিতে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ করেছেন ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা।

মঙ্গলবার সকাল ১১টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ, কুমিল্লা জেলা শাখা। সমাবেশে আলাপ-আলোচনার মাধ্যমে দ্রুত দাবি বাস্তবায়ন না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী পরিষদের কুমিল্লার নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র ও শিক্ষকদের বেশ কয়েকটি পেশাগত সমস্যা সমাধানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ছিলো অতি দ্রুত তা সমাধান করবে। কিন্ত প্রধানমন্ত্রীর আশপাশে থাকা কিছু কুচক্রী মহল তা বাস্তবায়ন না করতে দিয়ে উল্টো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা খাতকে ধ্বংসের পায়তারা করছে।
সমাবেশে নেতৃবৃন্দ উন্নয়নের মূল চালিকা শক্তি টেকনিক্যাল এডুকেশনকে রক্ষায় অযৌক্তিক ও আত্মঘাতী সিদ্ধান্ত বাতিল করে অতি দ্রুত সংকট সমাধানের চার দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-আইডিইবি কুমিল্লা জেলা শাখার সভাপতি মোখলেসুর রহমান, সাধারণ সম্পাদক হাফিজ উদ্দিন, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী পরিষদ-কুমিল্লার আহবায়ক ও ইইডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি মো. আলেক হোসেন জুয়েল, পরিষদের সদস্য সচিব ও পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি মো. গোলাম জিলানী, এলজিইডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি জাকির হোসেন, সওজ ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি রোকন উদ্দিন খন্দকার, বিউবো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ও পিডব্লিউডির ইকবাল হোসেন ভূইয়া প্রমুখ।

সমাবেশে বিভিন্ন পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক-ছাত্র ও সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরে কর্মরত সদস্য প্রকৌশলীগণ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ