Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

৭ অক্টোবর বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন

সংবাদ সম্মেলনে ঘোষণা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩৯ পিএম

আগামী ৭ অক্টোবর বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন এবং চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে নির্বাচনের স্থান পরিবর্তন করে ভবের বাজার ট্রাক টার্মিনালে নেয়া হয়েছে। সংগঠনটির জেলা কমিটির সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল মঙ্গলবার বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে একথা জানিয়েছেন ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের জন্ম লগ্ন থেকে সংবিধানের ১৭ অনুচ্ছেদ মোতাবেক সাধারণ সভায় শ্রমিকদের জ্ঞাতার্থে আয় ব্যয়ের প্রতিবেদন পেশ করা হয়, শ্রমিকদের প্রস্তাবের মাধ্যমে নির্বাচন পরিচালনা কমিটি গঠন এবং নির্বাচনের স্থান, তারিখ নির্ধারণ করা হয় ও গোপন ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচিত হয়। তবুও কিছু নামধারী শ্রমিক কর্তৃক বিভ্রান্তিকর, মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হয়েছে। যার মধ্যে বিনাভোটে নেতা নির্বাচিত করা, অর্থ আত্মসাৎ, সাধারণ সভায় অর্থের হিসাব না দেয়া ইত্যাদি যা আদৌ সত্য নয়।'

তাই সাধারণ সভার বিষয়ে কোন প্রকার অপপ্রচারে কান না দিয়ে আগাম সাধারণ সভায় স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরিধান করে নিজ নিজ পরিচয় পত্র লাল কার্ড সঙ্গে নিয়ে সভা স্থলে উপস্থিত হওয়ার জন্য তিনি সকল শ্রমিকদের আহ্বান জানান।

সামছুদ্দিন শেখ হেলাল বলেন, সংগঠনের সংবিধান অনুযায়ী ও সাধারণ সভায় শ্রমিকদের প্রস্তাবিত সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হবে এবং গোপন ব্যালটের মাধ্যমে সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে একটি কার্যকরী পরিষদের কর্মকর্তা নির্বাচিত হবেন।

সংবাদ সম্মেলনে মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল, নূর আমিন মণ্ডল, ইব্রাহীম হোসেন, তোফায়েল আহমেদ জয়, জহুরুল ইসলাম, শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন রানা,কফিল উদ্দিন, জালাল শেখসহ সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ