Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনলাইনে সরকারি চালান গ্রহণে বাংলাদেশ ব্যাংকের সাথে স্ট্যান্ডার্ড ব্যাংকের চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৫ পিএম

স্বয়ংক্রিয় চালান পদ্ধতিতে সরকারের পক্ষে ট্রেজারি চালানের অর্থ জমা নিতে বাংলাদেশ ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। এ উপলক্ষ্যে সোমবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের পক্ষে মহাব্যবস্থাপক মো. ফোরকান হোসেন এবং স্ট্যান্ডার্ড ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুন নাহারের সভাপতিত্বে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল। এছাড়াও অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড ব্যাংকের সিআইটিও সুফী তোফায়েল আহমেদ, সিএফও ও ভারপ্রাপ্ত কোম্পানি সেক্রেটারি মো. আলী রেজা এফসিএমএ, সিআইপিএসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই আনুষ্ঠানিকতার আগেই বাংলাদেশ ব্যাংকের অনুমোদনক্রমে গত ১৪ জুলাই স্ট্যান্ডার্ড ব্যাংকে অনলাইনে সরকারি চালান গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করেছে।

উল্লেখ্য, সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকারি সফটওয়ারের মাধ্যমে তফসিলি ব্যাংকে সরকারি টাকা গ্রহণের একটি মহাপ্রয়াস হল স্বয়ংক্রিয় চালান পদ্ধতি, যার মাধ্যমে সরকারের কোষাগারে অর্থ যথাসময়ে জমা হবে এবং সরকারের বাজেট প্রণয়নে সহায়ক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক-স্ট্যান্ডার্ড ব্যাংক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ