Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত, ৭ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

৫ সদস্যের তদন্ত কমিটি

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৫ পিএম

চট্রগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা মালবাহী ট্রেনের তিনটি বগি মঙ্গলবার সকালে গাজীপুরের টঙ্গীর তিস্তারগেট এলাকায় লাইনচ্যুত হওয়ার ৭ ঘন্টা পর ঢাকা - চট্টগ্রাম রোডে সন্ধ্যা ৬ টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এ ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিষয়টিও নিশ্চিত করে টঙ্গী জংশনের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা রাকিবুর রহমান ও টঙ্গী রেলওয়ে জংশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ নূর মোহাম্মদ বলেন, মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৭ ঘণ্টা পর সন্ধ্যা ৬ টার দিকে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের সাথে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার বিকেলে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক সাদেকুর রহমান সাংবাদিকদের বলেন, এ দুর্ঘটনার পর ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের আগামী ৩ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত শেষে দুর্ঘটনা কেন ঘটেছে, এর জন্য কে বা কারা দায়ী এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

তদন্ত কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে বিভাগীয় তদন্ত কর্মকর্তা খাইরুল কবিরকে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর ঢাকার সঙ্গে চট্টগ্রামের ট্রেন চলাচল ৭ ঘন্টা বন্ধ থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ