Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বাংলাদেশে ‘ক্যাশ-ই’ চালু করতে যাচ্ছে টিএসএলসি অ্যালায়েন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৩ পিএম

ঋণ প্রদানকারী প্রতিষ্ঠান ‘দ্য সোশ্যাল লোন কোম্পানি’ (টিএসএলসি) এবং অ্যালায়েন্স হোল্ডিংস-এর যৌথ উদ্যোগে বাংলাদেশে যাত্রা শুরু করতে যাচ্ছে ক্যাশ-ই। ডিজিটাল ক্রেডিট সল্যুশন প্ল্যাটফর্ম ক্যাশ-ই দেশের মধ্যবিত্তদের সাশ্রয়ী, সহজলভ্য ও ব্যতিক্রমধর্মী ঋণ সুবিধা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।

ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য ঋনপ্রদানকারী সংস্থার সাথে মিলে ক্যাশ-ই বাংলাদেশি গ্রাহকদের প্রযুক্তিভিত্তিক আর্থিক সহায়তা প্রদানে কাজ করবে। যার মধ্যে থাকবে ঋণ সুবিধা, আবেদনের অনুমোদন, নথিপত্র, বিতরণমূলক কার্যক্রম ইত্যাদি এবং এন্ড-টু-এন্ড এই সকল সেবা-সুবিধা পাওয়া যাবে একটি প্ল্যাটফর্মেই। এআই-এমএল ভিত্তিক এই প্ল্যাটফর্মটিতে দ্রুততম সময়ের মধ্যে ১৫,০০০ থেকে ৫০,০০০ টাকা’র স্বল্পমেয়াদী ব্যক্তিগত ঋণ পাওয়া যাবে এবং পরিশোধের সময় থাকবে ২ থেকে ১২ মাস পর্যন্ত। এসকল সুবিধার জন্যই ক্যাশ-ই দেশের সবচেয়ে সহজলভ্য অ্যাপ-ভিত্তিক ঋণ সুবিধা প্রদানকারী প্ল্যাটফর্ম।

এই যৌথ উদ্যোগ সম্পর্কে টিসিএলসি’র সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (গ্রুপ) দীপাক সালুজা বলেন, “ব্যাংক বা অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সুবিধা থেকে বঞ্চিত লক্ষ লক্ষ তরুণ কর্মজীবিদের আর্থিক সুবিধা প্রদানের লক্ষ্যেই ক্যাশ-ই প্রতিষ্ঠিত হয়। উদীয়মান ও সীমান্তবর্তী অঞ্চলগুলোতে সেবা প্রদানই আমাদের প্রধান উদ্দেশ্য।” তিনি আরও বলেন, “অ্যালায়েন্স হোল্ডিংস-এর সাথে যৌথভাবে আমরা সততা সাথে সাশ্রয়ীভাবে বাংলাদেশের সাধারণ গ্রাহকদের আর্থিক সেবা প্রদানে সক্ষম হবো বলে আমি আশাবাদী।”

ক্যাশ-ই অ্যালায়েন্স এবং অ্যালায়েন্স হোল্ডিংস-এর চেয়ারম্যান জোহর রিজভী বলেন, “টিএসএলসি’র সাথে অংশীদারিত্ব স্থাপন করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। একত্রে মিলে আমরা চমৎকার একটি আর্থিক প্ল্যাটফর্ম গঠন করবো, যার মাধ্যমে দেশের মধ্যবিত্ত জনগোষ্ঠী আর্থিকভাবে স্বচ্ছল হবে এবং স্বাধীনভাবে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। পাশাপাশি আমরা ঐসকল গ্রাহকদের সুবিধা প্রদান করব যারা ব্যাংক সুবিধা থেকে বঞ্চিত এবং এই ক্ষুদ্র ঋণ নিতে তাদের ঘরের বাইরেও যেতে হবে না।”



 

Show all comments
  • মানিক মিয়া ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম says : 0
    অনেক ভাল সিদ্দান্ত. কবে থেকে চালু হচ্ছে
    Total Reply(0) Reply
  • সাগির ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১:০৬ পিএম says : 0
    এই কাজ টি বাস্তোবায়ন করলে অনেকে অনেক ভাবে উপকৃত হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ