Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে ‘বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য’ উন্মোচন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৪ পিএম

বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে পটুয়াখালীতে জেলা পরিষদ কর্তৃক “বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য” উন্মোচন করা হয়েছে। আজ ২১ সেপ্টেম্বর মঙ্গলবার পটুয়াখালী শহীদ শেখ রাসেল শিশুপার্ক প্রাঙ্গণে বেলুন উড়িয়ে এ ভাস্কর্যটি উন্মোচন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ খলিলুর রহমান মোহন মিয়া।

এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ রফিকুল ইসলাম, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, সাধারন সম্পাদক জালাল আহমেদ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নির্মল কুমার রক্ষিত, কাজী শামসুর রহমান ইকবাল, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ শাহজাহানসহ জেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

পটুয়াখালীতে মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণ ও নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস স্মরণ করিয়ে দেয়ার জন্য জেলা পরিষদের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় জেলার ৮ উপজেলায় ৮টি বীর ‘মুক্তিযোদ্ধা ভাস্কর্য’ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। জেলার সদর উপজেলাসহ ৮টি উপজেলায় পর্যায়ক্রমে এ ভাস্কর্য নির্মাণ কাজ বাস্তবায়িত হচ্ছে। এ ভাস্কর্যের মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মরণ করবে বলে জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন মিয়া জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ