Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিদ্ধিরগঞ্জের বিরিয়ানি ব্যবসায়ী মহিউদ্দিন কোটি টাকা নিয়ে উধাও

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৫ পিএম

সিদ্ধিরগঞ্জে ব্যবসায় বিনিয়োগের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে প্রায় দুই কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন মো. মহিউদ্দিন (৩৫) নামে এক বিরিয়ানি ব্যবসায়ী। এ ঘটনায় রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে ভুক্তভোগীরা সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগসহ টাকা লেনদেনের স্ট্যাম্প দাখিল করেছেন।

ভুক্তভোগীরা জানান, টাকা নিয়ে উধাও ব্যবসায়ী মো. মহিউদ্দিন সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় দীর্ঘ ১৫ বছর ধরে বসবাস করছেন। তিনি কখনো ফলের ব্যবসা আবার কখনো কম্বলের ব্যবসা করেছেন।

সর্বশেষ দুই বছর ধরে সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোডের কাসসাফ সুপার মার্কেটের নিচ তলা ও হক সুপার মার্কেটের সামনে মহিউদ্দিন বিরিয়ানি হাউস অ্যান্ড রেস্টুরেন্টের ব্যবসা পরিচালনা করে আসছিলেন। ব্যবসা করার সুবাদে এলাকার মানুষের সঙ্গে তার সুসম্পর্ক গড়ে উঠে।

আর এ সুসম্পর্কের ফায়দা নিয়ে সাধারণ মানুষদের কাছ থেকে বেশি টাকা লাভ দেওয়ার লোভ দেখিয়ে টাকা নেন। তিনি স্থানীয় লোকজনকে ব্যবসায় বিনিয়োগ করে টাকা আয় করে কয়েকগুণ বাড়িয়ে দেওয়ার আশ্বাসও দেন।

অভিযোগকারীদের মধ্যে আব্দুল বাতেন, মজিবুর ও আনোয়ারের ৬৩ লাখ টাকা, ওবায়দুরের ১৫ লাখ টাকা, রিপনের ২২ লাখ টাকা, সুমনের সাড়ে ১৭ লাখ টাকা ও মফিজুলের ৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

অভিযোগকারীরা ছাড়াও আরও অনেকে রয়েছে যাদের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন ব্যবসায়ী মো. মহিউদ্দিন। ভুক্তভোগীরা ধারণা করছেন মহিউদ্দিন প্রায় দুই কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন।

ভুক্তভোগী ব্যবসায়ী সুমন বলেন, আমি মহিউদ্দিনকে বিশ্বাস করে আমার টাকা দিয়েছিলাম। আমি প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি যাতে তাকে ধরে আমাদের টাকা ফিরিয়ে দেয়।এদিকে খোঁজ নিয়ে জানা যায়, একটি বেসরকারি ব্যাংক থেকে গত এক মাস ১৩ লাখ টাকা ঋণ নিয়েছেন মহিউদ্দিন।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান জানান, থানায় কয়েকজন ভুক্তভোগী লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশের কয়েকটি টিম পলাতক মহিউদ্দিনকে আটকের চেষ্টা চালাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ