Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নীলফামারীর ডিমলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আলমগীর হোসেনকে (২৪) মৃত্যুদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন-২ আদালতের বিচারক মো. মাহবুবার রহমান। গতকাল মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতিতে এ আদেশ দেন আদালত। এ মামলায় অপর ছয় আসামিকে বেকুসর খালাস প্রদান করা হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানী ইউনিয়নের দক্ষিণ সোনাখুলি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আলমগীর হোসেন ২০১৪ সালের ২৫ ডিসেম্বর একই ইউনিয়নের উত্তর সোনাখুলি গ্রামের খতিবর রহমানের মেয়ে সুমি আকতারকে প্রেমের সম্পর্কে বিয়ে করে। মেয়ের বিয়েতে খতিবর রহমান যৌতুক হিসাবে দেড় লাখ টাকা দেবার প্রতিশ্রুতি দেন। বিয়ের পর জামাইকে অটো কেনার জন্য তিনি এক লাখ টাকা পরিশোধ করেন। বাকি ৫০ হাজার টাকার জন্য আলমগীর হোসেন ও তার পরিবারের লোকজন প্রায়ই সুমি আকতারকে মারধর করে আসছিল। ঘটনার দিন ২০১৬ সালের ৯ নভেম্বর রাতে আলমগীর হোসেন ও তার পরিবারে লোকজন সুমি আক্তারকে বেদম মারপিটের পর তার শরীরে আগুনের ছ্যাঁকা দিয়ে হত্যা করে। এ ব্যাপারে সুমির বাবা খতিবর রহমান বাদী হয়ে আলমগীর হোসেন, তার বাবা-মাসহ ৭ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করে।
দীর্ঘ শুনানী শেষে আদলত আলমগীর হোসেনকে দোষী সাব্যস্ত করে তার মৃত্যুদণ্ড ও ২০হাজার টাকার অর্থ দন্ডের রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন